খুলনা প্রতিনিধিঃ

একট সময় ঝরে পড়ার ভয় ছিলো, লেখাপড়ার জন্য অনেকের সাহায্য নিতে হয়েছে। অনেকে অনেক রকম কথা বলেছে। কিন্তু সব কিছু সহ্য করেছি। তারপরও লেখাপড়া করে এসেছি। নিজেকে ঝরে যেতে দেইনি। বুরো বাংলাদেশ আজ আমাদের যে সহায়তা দিলো তা আমাদের লেখাপড়াকে আরও এগিয়ে নিতে সাহায্য করবে। লেখাপড়া করেই অনেক বড় মানুষ হতে চাই।

বুরো বাংলাদেশ থেকে শিক্ষা সহায়তা প্রাপ্ত এবং এসএসসিতে বিজ্ঞান বিভাগে গোল্ডেন পাওয়া সুরাইয়া বেগম এমন করেই নিজের কথাগুলো জানালেন। তার মতই একই কথা বললেন, খুলনার আফরিন আক্তার সিম্মি, যশোরের তাহেরা খাতুন।

আজ বুধবার খুলনা মহানগরীর গল্লামারী এলাকায় বুরো বাংলাদেশ আয়োজিত অদম্য মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে সহায়তা গ্রহণকরতে এসেছিলেন তারা। আজ খুলনায় ২৯ জনকে শিক্ষা সহায়তা প্রদান করে বুরো বাংলাদেশ।

শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বুরো বাংলাদেশ এর নির্বাহী পরিচাকল জাকির হোসেন। প্রধান অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইকবাল হোসেন। বক্তৃতা করেন বুরো বাংলাদেশের (সমন্বয়কারী অর্থ ও হিসাব) আব্দুল হালিম, সমন্বয়কারী (মানব সম্পদ) আশরাফুল ইসলাম খান, শাহিনুল ইসলাম খান সমন্বয়কারী (প্রশাসন)। সঞ্চালনা করেন অফিস ব্যবস্থাপক বিদ্যুৎ খোশনবীস , অভিভাবকদের পক্ষে হাফিজুর রহমান।

বুরো বাংলাদেশের পক্ষ থেকে অনুষ্ঠানে ২৯ জন মেধাবী শিক্ষার্থীকে চেক প্রদান করা হয়। প্রতি মাসে তারা প্রত্যেকে ছয় হাজার টাকা শিক্ষা সহায়তা লাভ করবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, মেধাকে আটকে রাখা যায় না। আজ যারা দারিদ্রকে জয় করে এই পর্যায়ে এসেছে তারা আগামীতে দেশের নেতৃত্ব প্রদান করবে।

বুরো বাংলাদেশের নির্বাহী পরিচালক জাকির হোসেন বলেন, পরীক্ষার ফলাফল প্রকাশের পর পত্র-পত্রিকায় অদম্যকে জয় করে যারা লেখাপড়া করে এসেছে তাদের খুঁজে বের করে আজ এই সহায়তা প্রদান করা হল। এরা যাতে আরও বেশী ভালো রেজাল্ট করে সেই জন্য তাদেরকে সব সময় মনিটরিং করা হবে বলেও জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here