ফাইল ছবি

ঢাকাঃ

আজ সোমবার দেশের আটটি উপজেলা পরিষদ, দু‘টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)।সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, আটটি উপজেলার মধ্যে চারটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এছাড়া তিনটি ইউপি, দু’টি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইভিএমে ভোট হবে।

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার আখ সেন্টার কেন্দ্রে ইভিএমে প্রথম ভোট দিচ্ছেন ভোটার- ছবিঃ সবুজদেশ ডটকম।

যেসব উপজেলায় ভোট

চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হবে। আর শেরপুর সদর, নেত্রকোণার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হবে ব্যালট পেপারে।

যেসব পৌরসভায় ভোট– নবীনগর ও লোহমোহন পৌরসভায় ইভিএমে ভোট নেবে ইসি।-

যেসব ইউপিতে ভোট

রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার রুপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার আখ সেন্টার ভোট কেন্দ্রের লাইন।
ছবিঃ সবুজদেশ নিউজ ডটকম।

এছাড়া ৮৬টি ইউনিয়নের বিভিন্ন পদে এদিন উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

৩ সেপ্টেম্বর স্থানীয় সরকারের এসব নির্বাচনে ভোটের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল ১২ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২২ সেপ্টেম্বর।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here