\ সাবজাল হোসেন \
ব্যাপক আনন্দ ও উৎসবের মধ্যদিয়ে সাতক্ষীরার মন্টু মিয়ার বাগান বাড়ীতে ঝিনাইদহের কালীগঞ্জ প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমন সম্পন্ন হয়েছে। সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের অংশ গ্রহনে রোববার অনুষ্ঠিত নানা খেলাধুলায় পিকনিক স্পটটিতে আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়। এর আগে স্পটে পৌছানোর সাথে সাথে সাংবাদিকদেরকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান স্থানীয় পুলিশ কর্মকর্তা তারেক হোসেনসহ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ। পরে দুপুরে কালীগঞ্জের কৃতি সন্তান বর্তমানে সাতক্ষীরা পুলিশ সুপারের দায়িত্বপ্রাপ্ত সাজ্জাদুর রহমান উপস্থিতি হলে সাংবাদিক নেতৃবৃন্দ তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। তার উপস্থিতিতে সাংবাদিকদের জন্য ওই দিনের বরাদ্ধকৃত বাগান বাড়ীর ১ নং ভি.আইপি স্পটটিতে আনন্দ কোলাহল আরও বেড়ে যায়। আপনজনদের কাছে পেয়ে নিজেও আনন্দে আত্মহারা হয়ে যান বাংলাদেশ পুলিশের এই উচ্চ কর্মকর্তা।
আনন্দ ভ্রমনের স্পটে দিনভর সকল বয়সী সাংবাদিক ও তাদের পরিবার পরিজনের সদস্যদের নিয়ে মেধা যাচাইয়ের নানা খেলাধুলা, আকর্ষনীয় লটারী ড্র অনুষ্ঠিত হয়। এর মধ্যে প্রেসক্লাবের নেতৃবৃন্দ, উপদেষ্টা ও শিশু কিশোরদের অংশ নেয়া বিভিন্ন খেলাধুলা ছিল সবচেয়ে বেশি আকর্ষনীয়। এছাড়াও খেলার বিরতীতে সকলে স্পটটিতে ঘুরে ঘুরে বিভিন্ন দর্শনীয় দিকগুলো দেখেন। এ সময়ে সকলে মেতে ওঠেন ফটো সেশনে। পরষ্পরের হাসি তামাশা আর গল্প গুজবে অনেককে মেতে উঠতেও দেখা যায়। দুপুরের পর বেলা গড়িয়ে গেলে শুরু হয় মধ্যাহ্নভোজ। এরপর কিছুক্ষন বিরতির দিয়ে আবার শুরু হয় খেলাধুলার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরনী। প্রধান অতিথি সাজ্জাদুর রহমান বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।
এ সময় তিনি নিজের পক্ষ থেকে প্রত্যেক সাংবাদিককে কলম,মহিলাদের জন্য চাবির রিং,শিক্ষার্থীদর জন্য জ্যামিতি বক্স ও বই প্রদান করে সকলকেই পুরষ্কারের আওতায় আনেন।
খেলাধুলায় সাংবাদিকদের মধ্যে প্রতিবারের মত এ বছরও সবচেয়ে বেশি পুরষ্কার পেয়ে শিরোপা অক্ষুন্ন রাখেন গ্রামের কাগজের কালীগঞ্জ প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি টিপু সুলতান।
পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এস.পি সাজ্জাদুর রহমান বলেন, আমি আমার আপনজনদের কাছে পেয়ে খুব ভালো লাগছে। সকলের সরব উপস্থিতি আমাকে মুগ্ধ করেছে। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, সুস্থ ধারার সাংবাদিকতা দর্পনের মত। একমাত্র কলম সৈনিকেরাই তাদের লেখনির মাধ্যমে একটা দেশের ঘুনে ধরা অবস্থানগুলোর দেখিয়ে দিয়ে থাকেন। সে ক্ষেত্রে আমার জন্মভ’মি কালীঞ্জের সাংবাদিক ভায়েরা অনেক এগিয়ে। তিনি এমন সুন্দর আয়োজনের জন্য প্রেসক্লাব নেতৃবৃন্দসহ উপস্থিত সকল সাংবাদিককে ধন্যবাদ জানান।
তার বক্তব্য শেষে সাংবাদিক নেতৃবৃন্দসহ প্রেসক্লাবের উপদেষ্টাবুন্দ কালীগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে তাকে পুরষ্কৃত করেন।
সব শেষে সকলের জন্য দেয়া সান্তনা পুরষ্কারের এ বছরের স্পন্সর কালীগঞ্জের ১ নং সুন্দরপুর দুর্গাপুরের ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠুর নাম ঘোষনা করেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাবজাল হোসেন। তার দেয়া সকলের জন্য পুরষ্কার হাতে হাতে পৌছে দেয়া হয়।
সর্বশেষ সভাপতি জামির হোসেন স্পন্সর চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু ও সকলকে ধন্যবাদ জানিয়ে স্পট ত্যাগ করে গাড়িতে ওঠার ঘোষনা দেন।
আনন্দ ভ্রমন সম্পর্কে প্রেসক্লাবের উপদেষ্টা আব্দুর রাজ্জাক ও আনোয়ারুল ইসলাম রবি বলেন, এ বছরের আনন্দ ভ্রমন অত্যন্ত উপভোগ্য হয়েছে। সবচেয়ে বড় কথা কালীগঞ্জের কৃতি সন্তান পুলিশ কর্মকর্তা সাজ্জাদুর রহমানের আতিথিয়তা আমাদের সকলকে মুগ্ধ করেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here