ইবি প্রতিনিধিঃ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নাসিম বানু। বৃহস্পতিবার মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ধারা ১৪ (১) অনুসারে অধ্যাপক ড. নাসিম বানুকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুরের উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী চার বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন। বর্তমান পদের সম পরিমাণ বেতন ভাতা এবং বিধি অনুসারে পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে।

অধ্যাপক ড. নাসিম বানু বলেন, ‘আমাকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেয়ায় বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার সততা, দক্ষতা ও যোগ্যতা দিয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান রক্ষায় এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য কাজ করবো। আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

অধ্যাপক ড. নাসিম বানু ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক। তিনি বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি প্রতিরোধ সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও এর আগে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here