ঢাকাঃ

করোনাভাইরাসের কারণে কওমী মাদরাসা বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে আগামীকাল মঙ্গলবার সভা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়েছে। সোমবার বেফাকের মহাপরিচালক অধ্যাপক মওলানা যোবায়ের আহমদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সকল কওমী মাদরাসাগুলো বন্ধের বিষয়ে মঙ্গলবার (১৭ মার্চ) সকালে আল হাইআতুল উলয়ার অফিসে ছয় বোর্ডের সমন্বয় সভা ডাকা হয়েছে। সেখানে কওমী মাদরাসা বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সোমবার দুপুরে পৃথক সংবাদ সম্মেলন করে তারা এ ঘোষণা দেন। মন্ত্রিপরিষদের সিদ্ধান্তে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।

পাশাপাশি আগামীকাল মঙ্গলবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় সব কর্মসূচি বাতিল ঘোষণা করা হয় দুই মন্ত্রণালয়ের পক্ষ থেকে। একই সঙ্গে সকল শিক্ষা প্রতিষ্ঠানের হোস্টেলসহ কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেন শিক্ষামন্ত্রী। পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ রাখতে কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নিতে আহ্বান জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here