সবুদেশ ডেক্স: কর কমিশনারের কার্যালয় কর অঞ্চল বরিশাল ও রংপুরে স¤প্রতি শুন্য কোঠায় প্রধান সহকারী পদে সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এ নিয়ে কর্মচারীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। 

নিয়োগ বাতিলে বাংলাদেশ ট্যাকসেস এমপ্লয়ীজ ওয়েল ফেয়ার এসোসিয়েশন সাধারণ সম্পাদক রুবেল দর্জি প্রশাসনিক ট্রাইব্যুনাল-১ কর্মচারীদের পক্ষে (৭/২০১৯) মামলা দায়ের করেছেন। গত ১৬ জানুয়ারী বিচারপতি সিনিয়র জেলা জজ মো. ইসরাইল হোসেন এক আদেশে প্রধান সহকারী পদে নিয়োগ কেন অবৈধ হবে না এই মর্মে ১৫ দিনের মধ্যে কর অঞ্চল বরিশাল ও সংশ্লিষ্ট দফতরে কর কর্মচারীদের পক্ষে জবাব চেয়েছেন ৷

এদিকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর কর কর্মচারীদের সংগঠন বাংলাদেশ ট্যাকসেস এমপ্লয়ীজ ওয়েল ফেয়ার এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি ঢাকার পক্ষথেকে নিয়োগ বিজ্ঞপ্তি বিরুদ্ধে ইতিমধ্যে প্রধান সহকারী নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধনের জন্য কর কমিশনারের কার্যালয় রংপুর ও বরিশাল বরাবর পত্রপ্রেরন, অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, জাতীয় রাজস্ব বোর্ড-সহ সংশ্লিষ্ট আয়কর দপ্তর, পরিদপ্তরে প্রেরন করা হয়। পত্রপ্রেরনের পর এখনো নিয়োগ বিজ্ঞপ্তিটি সংশোধন করা হয়নি। এ নিয়ে প্রতিটি কর অঞ্চলে কর্মচারীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে।

জানা গেছে, কর কমিশনারের কার্যালয় প্রতিটি কর অঞ্চলে উচ্চমান সহকারী দীর্ঘদিন যাবত পদন্নোতি বঞ্চিত। বাংলাদেশ ট্যাকসেস এমপ্লয়ীজ ওয়েল ফেয়ার এসোসিয়েশন এর সভাপতি আমিনুল ইসলাম আকাশ বলেন, বাংলাদেশ সরকারের সিংহভাগ রাজস্ব আহরন করে থাকা জাতীয় রাজস্ব বোর্ডের অধীন আয়কর বিভাগ, আর এই আয়কর বিভাগে কর্মরত কর্মকর্তা কর্মচারীরা নিরলস পরিশ্রম করে দেশের অর্থ ভান্ডার সমৃদ্ধ করে থাকে। আয়কর বিভাগের কর অঞ্চল সমূহের শুন্য পদে জনবল নিয়োগের জন্য সরকারী নির্দেশ রয়েছে। বিধি বহির্ভ‚তভাবে কর অঞ্চল বরিশাল ও রংপুর প্রধান সহকারী পদে জনবল নিয়োগ প্রদান করার পায়তারা করা হয়েছে, যা কর কর্মচারীদের অধিকার খর্ব করার সামীল, সভাপতি কর্মচারীদের সাথে একাত্মতা প্রকাশ করে অবিলম্বে বরিশাল ও রংপুর কর অঞ্চলের প্রধান সহকারী পদে জনবল নিয়োগ কার্যক্রম বন্ধের আহবান জানান তিনি। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here