হাবিব ওসমান, নিজস্ব প্রতিনিধিঃ দেশের দক্ষিণাঞ্চালের অন্যতম ভারী শিল্প প্রতিষ্ঠান মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বিবার্ষিক নির্বাচনের ১১ টি পদে মোট ৩২ টি মনোনয়পত্র বিক্রি হয়েছে। এর মধ্যে সভাপতি পদে গোলাম রসুল ও প্রশাসন, হিসাব বিভাগের সদস্য পদে সাইদুর রহমান পিকু ও ইক্ষু বিভাগে আনছার আলী ও মহিউদ্দীন আহম্মদ বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।
নির্বাচন পরিচালনা কমিটিসূত্রে জানাগেছে, মোচিকের শ্রমিক কর্মচারী ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৮২৪। আগামী ২৩ ফেব্রুয়ারী ভোটের দিন ধার্য্য করে গত ১১ ফেব্রুয়ারী এ প্রতিষ্ঠানের শ্রমিক কর্মচারীদের দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। তফসিল অনুযায়ী গতকাল সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত শ্রমিক কর্মচারীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে দলে দলে গিয়ে মনোনয়নপত্র ক্রয় করেন। এরপর বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেন। নির্বাচন পরিচালনা কমিটি যাচাই বাছাই শেষে সভাপতিসহ ৩ শ্রমিক সদস্যের বিপক্ষে কোন প্রতিদ্বন্দি না থাকায় তাদেরকে নির্বাচিত ঘোষনা করা হয়।
নির্বাচন পরিচালনা কমিটিসূত্রে আরো জানাগেছে,এ নির্বাচনে সভাপতি পদে শুধুমাত্র গোলাম রসুল মনোনয়নপত্র সংগ্রহ করেন। সহ-সভাপতি পদে আনোয়ার হোসেন ও ফজের আলী,সাধারন সম্পাদক পদে মোসফিকুর রহমান ডাবলু, শরিফুল ইসলাম, সাইফুদ্দিন খালেদ পিকুল, যুগ্ম সম্পাদক পদে রফিকুল ইসলাম, নাজমুল ইসলাম, আশরাফুল ইসলাম, শফিকুল ইসলাম, সাংগাঠনিক সম্পাদক পদে ফিরোজ আহম্মেদ, সুবোধ বসু, রফিকুল ইসলাম তারা, তরিকুল ইসলাম তারেক,দপ্তর সম্পাদক পদে ওমর আলী, সায়েম বিশ্বাস, মহিদুল ইসলাম, কোষাধাক্ষ্য পদে মশিয়ার রহমান, নজরুল ইসলাম, আরিফুল ইসলাম,মাসুদ রানা, সাধারন সদস্য পদে ইক্ষু বিভাগে ২ টি পদের জন্য মহিউদ্দীন বিশ্বাস ও আনছার আলী, প্রশাসন ও হিসাব বিভাগের ১ টি পদের জন্য শুধুমাত্র সাইদুর রহমান পিকু, গ্যারেজ ও পরিবহন বিভাগের ১ টি পদের জন্য ৩ জন নজরুল ইসলাম, আশরাফ আলী ও সাহাবুদ্দিন আহম্মদ এছাড়াও কারখানা বিভাগের ২ টি পদের জন্য ৪ জন আক্তারুজ্জামান, লিটন হোসেন, রফিকুল ইসলাম, রিয়াজ উদ্দীন ও মাসুদ রানা মনোনয়নপত্র সংগ্রহ করে নির্দিষ্ট সময়ে জমা দেন। যাচাই বাছাই শেষে সন্ধ্যায় নির্বাচন পরিচালনা কমিটি সভাপতি পদের একমাত্র প্রার্থী গোলাম রসুল ও ইক্ষু বিভাগের সদস্য মহিউদ্দিন ও আনছার আলী এছাড়াও প্রশাসন ও হিসাব বিভাগের একমাত্র মনোনয়ন জমাদানকারী সাইদুর রহমানকে বিজয়ী ঘোষনা করা হয়।
৫ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক সোহেল আহম্মেদ জানান, গত ১১ ফেব্রুয়ারী এ শ্রমিক সংগঠনের তফসিল ঘোষনার পর গতাকাল ছিল মনোনয়নপত্র গ্রহন, জমা ও যাচাই বাছাই ও প্রতিক বিতরনের দিন। সাধারন শ্রমিক ও মনোনয়নপত্র সংগ্রহকারীরা সকাল থেকেই তাদের নির্বাচন অফিসে এসে মনোনয়নপত্র সংগ্রহ করেন। সকল কার্যাদি শেষে সন্ধ্যায় নির্ধারিত সময়ে তাদের মাঝে প্রতিক বরাদ্ধ দেয়া হয়েছে। তিনি বলেন নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইতোমধ্যে যাবতীয় পদক্ষেপ গ্রহন করা হয়েছে।
উল্লেখ্য,কোন প্রতিদ্বন্দি না থাকায় গতকালই বিকাল ৫ টায় গোলাম রসুলকে সভাপতি, ও মহিউদ্দীন,আনছার আলী ও সাইদুর রহমানকে সাধারন সদস্য পদে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষনা করা হয়েছে।
প্রকাশ থাকে যে, বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত নেতৃবৃন্দদের নাম ঘোষনার পর সাধারন সদস্যসহ চিনিকল শ্রমিক কর্মচারীরা নব নির্বাচিত নেতৃবৃন্দকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here