মোঃ হাবিব ওসমান, (নিজস্য প্রতিনিধি): ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়নের ভাতঘরা গ্রামের মাঠের আখ ক্ষেত রহস্যজনক ভাবে আগুনে পুড়ে গেছে।
স্থানীয়রা জানায় গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভাতঘরা গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনীর কর্মীরা। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।
কালীগঞ্জ ফায়ার সার্ভিসের (ভারপ্রাপ্ত) ষ্টেশন অফিসার শামসুর রহমান জানান, উপজেলার ভাতঘরা মাঠে আখক্ষেতে আগুন লেগেছে এমন সংবাদ পেয়ে আমি একটি ইউনিট নিয়ে সেখানে হাজির হয়ে প্রায় দেড় ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। তিনি আরো জানান, আমরা যাওয়ার আগে ভাতঘরা গ্রামের পিকুল, রহিম ও আঃ আজিজের প্রায় দুই বিঘা জমির আখ ক্ষেত আগুন পুড়ে যায় এবং এ সময় একটি পানের বরজের আংশিক অংশ আগুনে পুড়ে যায়।
তবে আকস্মিক আগুনে প্রায় তিন লাখ টাকার আখ পুড়ে গেছে বলে দাবি আখ ক্ষেত মালিকদের।
ক্ষতিগ্রস্থ আখ ক্ষেতের মালিক পিকুল, রহিম ও আঃ আজিজ বলেন, কিভাবে আগুন লেগেছে বুঝতে পারছি না। তবে দুই বিঘা জমির আখ সম্পূর্ণ পুড়ে গেছে।
কালীগঞ্জ ফায়ার সার্ভিসের (ভারপ্রাপ্ত) ষ্টেশন অফিসার শামসুর রহমান বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যায় এবং আগুন নিয়ন্ত্রণে আনি। কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here