নিজস্ব প্রতিবেদক:

দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের (ইরেসপো) উদ্যোগে ২য় পর্যায় কিশোরীদের সঞ্চয়ে উৎসাহিতকরণ ও স্বাস্থ্য সস্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সচেতনতামুলক প্রশিক্ষণ ও সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা এমএস মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে সচেতনতামুলক প্রশিক্ষণ প্রদান করা হয়। এসময় বিদ্যালয়ে কিশোরী সংঘের ১২ থেকে ১৮ বছর বয়সী ১০০ সদস্যকে বাল্য বিবাহ, নারী নির্যাতন, যৌতুক বিরোধী, নেতৃত্ব বিকাশ ও ইভটিজিং প্রতিরোধসহ কিশোরীদের বয়ঃসন্ধি সম্পর্কে সচেতন করার লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হয়।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি কে এম মনোয়ার হোসেন হিমেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপলেজা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও কোর্স পরিচালক মো : খাইরুল হক। এ ছাড়া উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলমগীর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম, সহকারি পল্লী উন্নয়ন কর্মকর্তা আসমা পারভীন, সহকারি শিক্ষিকা সবুরা বেগম প্রমূখ।

এ সময় বাল্য বিবাহের কুফল ও তার প্রতিকার এবং ১২ থেকে ১৮ বছরের কিশোরীরা কিভাবে সঞ্চয়ী মনভাব গঠন করে প্রতিমাসে ৫০ থেকে ২০০ টাকা জমা রেখে ৬ বছরে দ্বিগুণ পেয়ে অর্থনৈতিক সাফল্যের দ্বার উম্মোচন করতে পারে তার উপরে প্রশিক্ষণ দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here