স্টাফ রিপোটার কালীগঞ্জ (ঝিনাইদহ) ঃ
ঝিনাইদহের কালীগঞ্জে দ্বিতীয় দফাতে উচ্ছেদ অভিযান চালিয়ে আরো প্রায় শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে পৌর কর্তৃপক্ষ। বুধবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত পৌরসভার নেতৃত্ব এ উচ্ছেদ অভিযানে শহরের থানারোড, নিমতলা বাসষ্ঠান, পুরাতন বাজার ও কলেজ রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ নিয়ে দু’দফাতে পৌর শহরের প্রায় দু’শতাধিক স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে।
পৌর কর্তৃপক্ষ জানায়, স্থানীয় কিছু প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে পৌর শহরের অভ্যান্তরে অবৈধ পাকা ঘর নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিলো। ফলে শহরের মধ্যে সব সময় যানজট লেগেই থাকতো। পৌরসভার মেয়র আশরাফুল আলম পৌর এলাকায় যানজট নিরসনে এ উচ্ছেদ অভিযানের উদ্যোগটি গ্রহন করেন। গত দু’সপ্তাহের মধ্যে দু’দফাতে শহরের অবৈধ স্থাপনা অপসারনের ফলে সাধারন জনমনে স্বস্তি ফিরে এসেছে।
উচ্ছেদ অভিযানকারে শহর ঘুরে দেখা গেছে, শহরের অনেক স্থানেই অবৈধ দখলদাররা পৌর কর্তৃপক্ষের লাল চিহিৃত স্থাপনার দাগ ধরে ভেঙ্গে নিচ্ছে। অভিযোগ উঠেছে কেউ কেউ ওই লাল দাগ মুছে নিজ দালানকে বৈধ করার চেষ্টা করছেন। পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, নিজ নিজ দায়িতে অবৈধ স্থাপনা¡ সরিয়ে না নিলে আগামী বুধবার আবারও একই ভাবে অবৈধ উচ্ছেদ অভিযান চালাবে।
উল্লেখ্য, গত ২৫ জুন প্রথম দফাতে উচ্ছেদ অভিযান চালিয়ে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছিল পৌর কতৃপক্ষ। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার আবারো অভিযান চালানো হয়।
পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ জানান, যানজট নিরসন সহ পৌরসভার উন্নয়নে তিনি কাজ করে যাবেন। এজন্য যতদিন পৌরসভার অভ্যান্তরে অবৈধ স্থাপনা থাকবে ততদিন তিনি এই অবৈধ উচ্ছেদ অভিযান চালাবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here