হাবিব ওসমান, কালীগঞ্জ (ঝিনাইদহ)
সড়কে দুর্ঘটনা রোধে ঝিনাইদহের কালীগঞ্জে পরিবহন-মিনিবাস মালিক, চালক ও হেলপারদের জন্য এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (০৫ জানুয়ারি) বিকাল ৪ টার সময় কালীগঞ্জ মটর মালিক সমিতির কার্যালয়ে এ কর্মশালার আয়োজন করেন ঝিনাইদহ জেলা পুলিশ।
কালীগঞ্জ থানা মটর মালিক সমিতির যুগ্ন সাধারন সমাপাদক ও বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির কেন্দ্রিয় সদস্য আলহাজ¦ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার মো. হাসানুজ্জামানের পাশাপাশি আরও উপস্থিত ছিলেন ট্রাফিক ইন্সপেক্টর কৃষ্ণপদ সরকার, বিআরটিএর ইন্সপেক্টর ফরহাদ হোসেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইউনুচ আলী, কালীগঞ্জ, কোটচাঁদপুর, মহেশপুর মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি শরিফুল ইসলাম, সাধারন সম্পাদক রজব আলী মন্টু, মাইক্রোবাস-প্রাইভেট টালক সমিতির নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ ও সূধী জনেরা।
এ প্রশিক্ষন কর্মশালায় সড়ক নিরাপদ রাখার এবং দুর্ঘটনা এড়ানোর জন্য চালক ও হেলপারদেরকে বিভিন্ন নিয়ম কানুন ও দিকনির্দেশনা দেওয়া হয়। সড়কে ফিটনেস বিহীন ও লাইসেন্স ছাড়া গাড়ি না চালানোর, মটরসাইকেলে হেলমেট ব্যবহার, ট্রাফিক আইন মেনে চলার জন্য বলা হয়। এসব আইন অমান্য করলে কি ধরনের শাস্তির ব্যবস্থা রয়েছে তা তাদেরকে অবহিত করা হয়। কর্মশালায় জেলা ও উপজেলার বাস-মিনিবাস মালিক, চালক ও হেলপাররা অংশ নেয়।
এসময় পুলিশ সুপার মো. হাসানুজ্জাম প্রজেক্টরের মাধ্যমে কি কি কারনে সড়ক দূর্ঘটনা ঘটে এবং বিভিন্ন সংকেত চিহ্নের প্রামান্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here