নিজস্ব প্রতিবেদক:

ঝিনাইদহের কালীগঞ্জে মেয়াদউত্তীর্ণ ও বিএসটিআই এর অনুমোদনহীন আইসক্রিম মজুদ ও বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় চারটি ককশিট বোঝাই প্রায় ২০ হাজার টাকা মূল্যের নিম্নমানের আইসক্রিম জব্দ করা হয়। রোববার সকালে কালীগঞ্জ শহরের বিহারী মোড় নদীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: হাবিবুল্লাহ।

এ সময় খাদ্যদ্রব্য উৎপাদন এবং বিপণনের নিয়ম-নীতির তোয়াক্কা না করে অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে মেয়াদ উত্তীর্ণ ও বিএসটিআই এর অনুমোদনহীন আইসক্রিম মজুদ ও বিক্রি করার অপরাধে শহরের নদীপাড়া এলাকার মেসার্স মারুফ এন্টার প্রাইজকে ১০ হাজার টাকা ও ঈশ্বরবা এলাকার মীম আইসক্রিম ফ্যাক্টরীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএসটিআইয়ের খুলনা অফিসের ফিল্ড অফিসার শাহানুর হোসেন, পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর আলমগীর কবির।

সহকারী কমিশনার (ভূমি) মো: হাবিবুল্লাহ বলেন, বিএসটিআই এর অনুমোদনবিহীন যেকোনো খাদ্যদ্রব্য বাজারজাত করা আইনত দণ্ডনীয় অপরাধ। আইসক্রিম বিশেষ করে শিশুদের খুব পছন্দনীয় একটি খাবার। তাই এই আইসক্রিম জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদন এবং বিপণনে যথাযথ নিয়মনীতি মানা আবশ্যক। আর এ ক্ষেত্রে ব্যতয় ঘটলেই উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here