আগামীকাল ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ নির্বাচনে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৯টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য সকল কার্যক্রম সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

এবার পৌরসভার ৩৮ হাজার ৫৮৮ জন ভোটার পৌর পিতা নির্বাচনের জন্য ভোট প্রদান করবে। এর মধ্যে পুরুষ ভোটার ১৯ হাজার ২৫১ জন এবং নারী ভোটার ১৯ হাজার ৩৩৭ জন।

পৌরসভার উপ নির্বাচনে তিন জন প্রার্থী মেয়র হিসেবে মনোনয়ন পত্র নেন। এর মধ্যে বর্তমান ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল আলম আশরাফ, সাবেক পৌর মেয়র ও যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান বিজু এবং বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের ভাই এনামুল হক ইমান।

তবে গত মঙ্গলবার এনামুল হক ইমান নৌকা প্রতিকের আশরাফকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এর ফলে নির্বাচনে মুল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা প্রতীকের আশরাফুল আলম আশরাফ ও স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন মার্কার মোস্তাফিজুর রহমান বিজুর মধ্যে। পৌরসভার নির্বাচিত মেয়র আলহাজ্ব মো. মকছেদ আলী বিশ্বাস হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় নির্বাচন কমিশন পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের তারিখ ঘোষণা করেন।

কালীগঞ্জ নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। এই পৌরসভার মোট সাধারণ ওয়ার্ড ৯টি। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৯টি, ভোট কক্ষের সংখ্যা ১২০টি।

পৌর নির্বাচনের সহকারী রিটানিং কর্মকর্তা মেহেদী হাসান জানান, পৌরসভার উপ নির্বাচনে ৯টি ভ্রাম্যমাণ আদালতে ৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন পুলিশ ও আইন শৃংখলা বাহিনীর সদস্য নিয়োগ করেছেন। এছাড়াও পুলিশ ও র‌্যাবের টহল দল মাঠে থাকবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here