মোঃ হাবিব ওসমান, (নিজস্য প্রতিনিধি): ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার শুন্য মেয়র পদটিতে উপ-নির্বাচনের তোড় জোর শুরু হয়েছে। বুধবার উপজেলা আওয়ামীলীগ মেয়র পদে বর্তমান (ভারপ্রাপ্ত) মেয়র ও পৌর আ’লীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফকে দরীয় একক চুড়ান্ত প্রার্থী ঘোষনা করেছে। এর আগে গত রোববার পৌর আ’লীগ দলীয় মেয়র প্রার্থী মনোনয়ন সংক্রান্ত এক বর্ধিত সভায় পৌরসভার ৯ টি ওয়ার্ডের ১৮ জন ডেলিগেটের মধ্যে ১৬ জন ডেলিগেট আশরাফের পক্ষে ভোট দিয়ে চুড়ান্ত করে। এবং প্রার্থী নির্বাচন চুড়ান্ত ওই সভার রেজুলেশন কপিটি আ’লীগের উপজেলা কমিটিতে প্রেরন করলে বুধবার আ’লীগের ভ’ষনস্কুল রোডস্থ দলীয় কার্ষালয়ে উপজেলা, পৌর ও ইউনিয়ন আ’লীগের শীর্ষ নেতৃবৃন্দের উপস্থিতিতে সভাতে মেয়র পদে আশরাফকে নৌকার একক প্রার্থীর সিদ্ধান্তটি অনুমোদন করেন। উল্লেখ্য গত বছরের ২২ সেপ্টেম্বর এ পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি মরহুম মকছেদ আলী বিশ^াসের অকাল মৃত্যুতে মেয়র পদটি শুন্য হয়ে পড়ে। এবং তার স্থলে প্যানেল মেয়র আশরাফুল আলম আশরাফ গত ১১ অক্টোবর থেকে ভারপ্রাপ্ত মেয়রের দ্বায়িত্ব পালন করছেন। ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে সকল পৌরসভাতে উপ-নির্বাচনের তফশিল ঘোষিত হয়েছে। তফশিল অনুয়ায়ী ৩১ জানুয়ারী মনোনয়নপত্র ক্রয় ও ২৮ ফেব্রয়ারী ভোট গ্রহন অনুষ্টিত হইবে।
কালীগঞ্জ উপজেলা আ’লীগের দলীয় সুত্রে জানায়, প্রয়াত কালীগঞ্জ পৌর আ’লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মরহুম মকছেদ আলী বিশ^াসের মৃত্যুতে মেয়র পদটি শুন্য হয়ে পড়লে প্যানেল মেয়র আশরাফ ভারপ্রাপ্ত মেয়রের দ্বায়িত্ব নেন। ইতিমধ্যে শুন্য পদের জন্য নির্বাচন কমিশনের তফশিীল ঘোষনায় এ পৌরসভার মেয়র পদে অংশ নিতে আ’লীগ থেকে একাধিক প্রার্থী গনসংযোগ শুরু করে। সে হিসাবে আ’লীগের দলীয় প্রার্থী চুড়ান্ত করতে গত রোববার পৌর আ’লীগ এক বর্ধিত সভা করে উপস্থিত ডেলিগেটদের ভোটে আশরাফকে দলীয় চুড়ান্ত প্রার্থী করে। এবং তাদের দলীয় প্রার্থী চুড়ান্তের ওই সভার রেজুলেশন কপিটি আ’লীগের উপজেলা কমিটিতে পাঠায়। এ প্রেক্ষিতে বুধবার আ”লীগের ভুষনস্কুল রোডস্থ দলীয় কার্ষালয়ে এক সভায় উপজেলা, পৌর ও ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে বর্তমান ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল আলম আশরাফকে নৌকা প্রতিকের দলীয় একক প্রার্থী অনুমোদনের ঘোষনা করেন।
কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সাংসদ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাতে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ ও কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজিম আনার, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, কালীগঞ্জ পৌরসভার (ভারপ্রাপ্ত) মেয়র আশরাফুল আলম আশরাফ, কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ইসরাইল হোসেন, উপজেলা ভাইচ চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, পৌর আ’রীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ উদ্দিন, সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর তোরাফ আলী, সহ সাধারন সম্পাদক মাসুদুর রহমান মন্টু, সাবেক মেয়র ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোস্তাফিজুর রহমান বিজু, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আনিচুর রহমান মিঠু মালিতা ও সাধারন সম্পাদক কাজী রিপন সহ উপজেলার সকল ইউনিয়ন ও পৌর ওয়ার্ড কমিটির সভাপতি সম্পাদকগন। দলীয়ভাবে প্রার্থী নির্বাচনের সভাতে আ’লীগের আরো যারা প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছিলেন তারা হলেন, সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ উদ্দিন, সহ সাধারন সম্পাদক মাসুদুর রহমান মন্টু, বিশিষ্ট ব্যাবসায়ী ইমান আলী ও ঝিনাইদহ বারের সাধারন সম্পাদক আব্দুল্লাহ মিন্টু। সর্বশেষ উপজেলা ও পৌর আ’লীগ সভার মাধ্যমে বর্তমান ভারপ্রাপ্ত মেয়র আশরাফকে দলীয় নৌকার মেয়র প্রার্থী ঘোষনা করে।
কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মেহেদী হাসান জানান, ইতিমধ্যে পৌরসভার শুন্য পদগুলিতে উপ-নির্বাচনের তফশিল ঘোষিত হয়েছে। তফশিল অনুয়ায়ী ৩১ জানুয়ারী মনোনয়নপত্র ক্রয়, ৩ রা ফেব্রয়ারী বাছায়, ১১ ফেব্রয়ারী প্রতাহার ও ২৮ ফেব্রয়ারী ভোট গ্রহন অনুষ্টিত হইবে। এ পৌরসভার মোট ভোটার ৩৮ হাজার ৪ শত ৮৪।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here