ঢাকাঃ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের মোহাম্মদপুরের বাসা থেকে বিপুল পরিমাণ টাকা ও একটি অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, মিজানের বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকা সম-মুল্যের বিভিন্ন ব্যাংকের চেক, এক কোটি টাকার এফডিআর এবং নগদ দুই লাখ, একটি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এর আগে শুক্রবার বিকালে মিজানের লালমাটিয়ার কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে কিছু না পেয়ে মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের বাসায় অভিযান শুরু করে র‌্যাব।

এএসপি মিজান বলেন, চলমান অভিযানের অংশ হিসেবে হাবিবুর রহমান মিজানকে আটক করা হয়েছে। সে দেশ থেকে পার্শ্ববর্তী দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। তাকে আটক করার পর তাকে নিয়ে তার কার্যালয় ও বাসায় অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, দুর্নীতি-সন্ত্রাস-ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর থেকেই গা ঢাকা দিয়েছিলেন মিজান। দেশ ছাড়ার উদ্দেশে তিনি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের গুহ রোড এলাকায় চলে যান।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে র‌্যাবের একটি বিশেষ টিম মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গুহ রোডের হামিদা আবাসিক গেস্ট হাউজের সামনে থেকে তাকে আটক করে। তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন।

প্রসঙ্গত, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। হত্যা, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগের সঙ্গে জড়িয়ে আছে তার নাম।

সরকারের চলমান ‘শুদ্ধি অভিযানের’ মধ্যে হঠাৎ করেই লাপাত্তা হন ক্ষমতাসীন দলের এই নেতা। গত সোমবার রাতে মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডে মিজানের ফ্ল্যাটে অভিযান চালায় র‌্যাব। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here