খুলনাঃ

খুলনায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় টিয়ারশেল, রাবার বুলেট ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

শুক্রবার (১৯ মে) বিকেল সোয়া ৪টার দিকে খুলনা প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় বিএনপির কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

বিএনপি নেতারা জানান, প্রথমে পুলিশ গুলি ছুড়েছে। এতে দিঘলিয়া সেনাটি ইউনিয়ন ৬ নম্বর ওয়ার্ডের বিএনপি সদস্য মুজিবুর রহমান, যুবদল নেতা জাহিদুর রহমানসহ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

খুলনা মহানগর বিএনপির সদস্য মিজানুর রহমান মিলটন বলেন, “কোনো ধরনের উস্কানি ছাড়াই পুলিশ হামলা চালিয়েছে। এতে আমাদের দলের প্রায় ২০-২৫ নেতাকর্মী আহত হয়েছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ২৫-৩০ নেতাকর্মী প্রেস ক্লাবের মধ্যে আটকা পড়েছেন।”

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মো. তাজুল ইসলাম বলেন, “বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে। দলটির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে। এ বিষয়ে এখনই বিস্তারিত বলা সম্ভব নয়।”

এর আগে, বিএনপি নেতাকর্মীদের গায়েবি মামলায় গ্রেপ্তার, পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, আওয়ামী সরকারের দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here