সবুজদেশ ডেক্সঃ গণতন্ত্রের সপক্ষের শক্তিকে জেগে ওঠার আহ্বান জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। আজ শনিবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশে (আইডিইবি) বাংলাদেশ মুসলিম লীগের নবম জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বি চৌধুরী বলেন, ‘ছলচাতুরীর নির্বাচন হলে বাংলাদেশের গণতন্ত্র চিরতরে শেষ হয়ে যাবে। এবারের সংগ্রাম হবে মানুষের অধিকারের সংগ্রাম। যারাই গণতন্ত্রের সপক্ষের শক্তি, তাদের জেগে উঠতে হবে। প্রতিবাদ করতে হবে। প্রহসনের নির্বাচন আমরা মানব না। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা এটাই হচ্ছে একমাত্র সংগ্রাম।’

২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন করে প্রধানমন্ত্রী সবার অংশগ্রহণের পুনরায় ভোটের ওয়াদা করে তা বরখেলাপ করেছেন বলে অভিযোগ করেন বিকল্পধারার সভাপতি। তিনি বলেন, ‘পবিত্র কোরআনে স্পষ্ট বলা আছে, ওয়াদার বরখেলাপকারী সত্যিকারের মুসলমান না।’

মুসলিম লীগের উদ্দেশে বি চৌধুরী বলেন, রাজনীতিতে মুসলিম লীগের গৌরবময় ইতিহাস রয়েছে। তবে বর্তমান যুগের সঙ্গে তাল মিলিয়ে রাজনীতি করতে হবে।

অনুষ্ঠানের আরেক অতিথি জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বি চৌধুরীদের জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমালোচনা করে বলেন, সবাইকে নিয়ে ঐক্যের কথা বলা হচ্ছে। কিন্তু সেখানে এনডিএম বা মুসলিম লীগকে দাওয়াত দেওয়া হয়নি। এ ছাড়া তিনি মুসলিম লীগকে আরও উদার রাজনীতি করার আহ্বান জানান।

বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে বলেন, দেশ এখন দুটি জোটে বিভক্ত। কিন্তু যে জোটই ক্ষমতায় থাকে দখলের রাজনীতির পরিবর্তন হয় না।

আধিপত্যবাদী আগ্রাসন থেকে দেশরক্ষা, গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে হওয়া এ কাউন্সিল থেকে নয়টি প্রস্তাব গ্রহণ করা হয়। দলের ভারপ্রাপ্ত সভাপতি বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির শাহ আতাউল্লাহ, নেজামে ইসলাম পার্টির মুফতি ইজাহারুল ইসলামসহ মুসলিম লীগের বিভিন্ন জেলার নেতারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here