বিশেষ প্রতিনিধিঃ

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার দুধসর ভবানীপুর গ্রামের হতদরিদ্র রিকশাচালক পিতার এইচএসসি পরীক্ষার্থী কন্যা জেসমিন আক্তার। অসুস্থতা নিয়ে চিকিৎসকের শরণাপন্ন হলে চিকিৎসক জানান, জেসমিনের শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যান্সার।

চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। কিন্তু হতদরিদ্র রিকশাচালক পিতার পক্ষে জেসমিনের চিকিৎসার বিপুল ব্যয় বহন করা অসম্ভব। মেধাবী শিক্ষার্থী জেসমিনের চোখে-মুখে শুধু বাঁচার করুণ আকুতি।

এমতাবস্থায় জেসমিনের পাশে দাঁড়িয়েছে শিক্ষার্থীদের সংগঠন ‘কালীগঞ্জ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’। গত ১ সপ্তাহ ধরে কালীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে মানুষের কাছে গিয়ে জেসমিনের জন্য মোট ২১ হাজার টাকার তহবিল সংগ্রহ করেছে সংগঠনটি। সংগঠনটির এমন ব্যতিক্রমী মানবিক কার্যক্রমের প্রশংসা এখন সবার মুখে মুখে।

এ ব্যাপারে সংগঠনটির সভাপতি এবং মুখপাত্র মোস্তফা ইবনে মাসুদ বলেন, কালীগঞ্জ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন কালীগঞ্জের শিক্ষার্থীদের নিয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীবান্ধব বিভিন্ন আয়োজনের পাশাপাশি আমরা সমানভাবে মানবিক কার্যক্রমগুলোও পরিচালনা করছি।

তিনি আরও বলেন, ইতোপূর্বে ব্রেন টিউমারে আক্রান্ত শিশু মৌন, চোখে আঘাত প্রাপ্ত নাসিম, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত গোপাল, রণজিৎ দাস, মেধাবী শিক্ষার্থী সুমাইয়া, অটোচালক জহুরুল ইসলাম, অসহায় নারী আমেনা বেগমসহ অনেককেই চিকিৎসা বাবদ প্রায় ৬০ হাজার টাকার সহায়তা কালীগঞ্জ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন থেকে প্রদান করা হয়েছে।

কালীগঞ্জ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সিনিয়র সাংগঠনিক সম্পাদক মো. তৌহিদুল ইসলাম তৌহিদ বলেন, ২০১৮ সালের ডিসেম্বর মাসে প্রতিষ্ঠিত হয় কালীগঞ্জ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন। প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষার্থীদের নিয়ে বিভিন্নভাবে সামাজিক ও মানবিক কাজ করার চেষ্টা করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here