কথা ছিল, এ বছরের ৭ সেপ্টেম্বরে মুক্তি পাবে প্রযোজক জয়া আহসানের সিনেমা ‘দেবী’। কিন্তু এখন জানালেন ভিন্ন কথা। জয়া জানালেন, সেপ্টেম্বরে ছবিটি মুক্তি পাচ্ছে না। প্রথম আলোকে আজ শনিবার সকালে তেমনটাই নিশ্চিত করলেন জয়া। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী অক্টোবরে মুক্তি পাবে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে অনম বিশ্বাস পরিচালিত ছবি ‘দেবী’।

এদিকে ‘দেবী’ ছবির মুক্তি উপলক্ষে প্রচারণা বেশ জোরেশোরেই শুরু করেছিলেন প্রযোজক জয়া আহসান আর এই ছবির অন্য কলাকুশলীরা। বিষয়টি নিয়ে জয়া আহসান প্রথম আলোকে বলেন, ‘আমরা একটু ভিন্নভাবে এই ছবির প্রচার করছি। ফ্যাশন হাউস বিশ্বরঙ এই ছবির প্রচারণায় যুক্ত হয়েছে। সামনে ভিন্ন ধরনের আরও প্রচারণার পরিকল্পনা আছে। এ ছাড়া আমরা ছবির শিল্পী-কলাকুশলীরা বিভিন্ন টেলিভিশন চ্যানেল, পত্রিকা ও ওয়েব পোর্টালের মাধ্যমে প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখতে দর্শকদের উৎসাহিত করছি। সামাজিক যোগাযোগমাধ্যমেও ছবিটির প্রচারণা চলছে। আজ নতুন একটি গানও প্রকাশিত হয়েছে। “দোয়েল পাখি কন্যারে” শিরোনামের এই গানে কণ্ঠ দিয়েছেন মমতাজ।’

অক্টোবরের কত তারিখ ‘দেবী’ ছবিটি মুক্তি পাবে? জয়া বলেন, ‘তারিখ চূড়ান্ত করিনি। তবে অক্টোবরের মাঝামাঝি মুক্তি দিচ্ছি, এটা নিশ্চিত।’

জয়া আহসানজয়া আহসানকোরবানির ঈদের আগে ভারতের কলকাতার অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে জয়া অভিনীত ‘ক্রিসক্রস’ ছবিটি। সমাজের বিভিন্ন পর্যায়ের পাঁচ তরুণীর টানাপোড়েনের গল্প নিয়ে এই ছবি। পরিচালক বিরসা দাশগুপ্ত ছবিতে এ সময়ের সমাজকে তুলে ধরেছেন। এই ছবির উদ্বোধনী প্রদর্শনীতে উপস্থিত ছিলেন জয়া। সেখানেই প্রদর্শনী শেষে গুণীজনদের কাছ থেকে এই ছবিতে অভিনয়ের জন্য প্রশংসা পেয়েছেন।

এদিকে কলকাতায় এই মুহূর্তে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জির ‘কণ্ঠ’ এবং অর্ণব পালের ‘বৃষ্টি তোমাকে দিলাম’ ছবি দুটির ডাবিংয়ের কাজ শেষ করেছেন।

সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘দেবী’ প্রযোজনা করেছে জয়া আহসানের প্রতিষ্ঠান সি তে সিনেমা। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘মিসির আলি’ চরিত্রকে নিয়ে লেখা প্রথম উপন্যাস ‘দেবী’কে পর্দায় নিয়ে আসা হচ্ছে। মিসির আলী চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এ ছাড়া ছবিতে রানু চরিত্রে জয়া আহসান, নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ আর আহমেদ সাবেত চরিত্রে দেখা যাবে ইরেশ যাকেরকে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here