ঝিনাইদহ প্রতিনিধি ঃ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি থেকে সভাপতি ও সাংগঠনিক সম্পাদককে অব্যহতি দিয়ে উক্ত দুটি পদে আবার নতুন দুইজনকে পদ প্রদান করে নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এ ঘটনার প্রতিবাদে শহরে লাঠিমিছিল বের করে যশোর-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা ।

আজ সকাল ১১ টার সময় ঝিনাইদহের কালীগঞ্জ শহরের সরকারী এম ইউ কলেজ প্রাঙ্গন থেকে লাঠি মিছিল বের করে শহর প্রদক্ষিন শেষে যশোর – ঝিনাইদহ মহাসড়কের মেইনবাসষ্ঠানে সড়ক অবরোধ করে রাখেন ছাত্রলীগ নেতা কর্মীরা । এ সময় মহাসড়কে শত শত যানবাহন যানজট সৃষ্ঠি হয় ।

উপজেলা ছাত্রলীগের নতুন এ কমিটিতে নাজমুল হোসেন কে সভাপতি, মনির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক ও মোঃ রিয়াজ উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি অনুমোদন দেওয়া হয়। ছাত্রলীগের নতুন এ কমিটির সভাপতি নাজমুল হোসেন (মল্লিকপুর) কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে এবং সাংগঠনিক সম্পাদক রিয়াজ উদ্দিন উপ-দপ্তর সম্পাদক পদে দায়িত্ব ছিল।

১০ জুলাই (বুধবার) জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদ ও সাধারণ সম্পাদক আব্দুল আওয়ালর স্বাক্ষিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, বাংলাদেশ ছাত্রলীগের ঝিনাইদহ জেলা শাখার এক জরংরী সিদ্ধান্ত মোতাবেক কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি নাজমুল হাসান নাজিম এর বিরুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রের নির্ধারিত বয়সসীমা অতিক্রমের অভিযোগ এবং সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসেন জুয়েলের বিরুদ্ধে বিবাহের অভিযোগ প্রমানিত হওয়ায় তাদেরকে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের স্ব স্ব পদ থেকে অব্যহতি দেওয়া হয়। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে কালীগঞ্জ সরকারী এম ইউ কলেজ প্রাঙ্গন থেকে লাঠি মিছিল বের করে শহর প্রদক্ষিণ করেন ছাত্রলীগ ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here