নিজস্ব প্রতিবেদক:

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় এবার দেখা মিলেছে ৬ শিং বিশিষ্ট একটি গরু। গরুটির মালিক উপজেলার কুশনা ইউনিয়নের বহরামপুর গ্রামের মোশাররফ হোসেনের। গরুটির নাম লাল মিয়া। লাল মিয়া নামে গরুটির মাথায় ৬টি শিং এখন বিদ্যমান আছে। তবে গরুর মালিকের দাবি, আরো একটি শিং গরুর মাথায় নতুন করে গজিয়ে উঠছে। বিরল এই ঘটনায় হইচই ফেলেছে এলাকায়। প্রতিদিনই আশেপাশের এলাকার মানুষ এই গরুটিকে একনজর দেখতে ভিড় করছেন মোশাররফ হোসেনের বাড়িতে।

স্থানীয় যুবক সোহেল রানা জানান, প্রতিবেশী মোশাররফ হোসেনের বাড়িতে একটি ৬ শিং বিশিষ্ট গরু আছে। প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে গরুটিকে দেখতে লোকজন আসছে। তিনিও এসছিলেন দেখতে। এই প্রথম তিনি মাথায় ৬ শিং বিশিষ্ট গরু দেখলেন। এর আগে তিনি কখনো এমন গরু দেখেননি।

গরুর মালিক মোশররফ হোসেন জনান, দুই বছর আগে নিজের গোয়ালের একটি গাভী এই গরুটির জন্ম দেয়। জন্মের পর গরুটি স্বাভাবিক থাকলেও বয়স হওয়ার সাথে সাথে মাথায় শিং উঠতে থাকে। প্রথমে দুইটি শিং ওঠে গরুটির মাথায়। এর ছয় মাস পরে আরো দুইটি শিং তার মাথায় উঠে। কিছুদিন পরে আরো দুইটি শিং তার মাথায় দেখা যায়। এখন বর্তমানে গরুটির মাথায় ৬টি শিং দেখা যাচ্ছে। এর মধ্যে গরুটি মাথায় আরো একটি শিং উঠছে বলে মনে হচ্ছে।

মোশাররফ হোসেনের স্ত্রী জোসনা বেগম জানান, আমাদের বাড়িতেই এই গরুটি জন্ম হয়েছে। তার নাম রাখা হয়েছে আদর করে লাল মিয়া। লাল মিয়ার খাবার দাবার অন্য গরুর মতই দেওয়া হয়। এই গরুটিকে তিনিই দেখাশোনা করেন। কিছুদিন আগে তার মাথায় একে একে ৬টি শিং উঠেছে। গরুটি দেখতে অনেক জায়গা থেকে লোক আসছে। তিনি গরুটিকে বিক্রি করতে চান।

কোটচাঁদপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মর্কতা (অতি: দায়িত্ব) ডা: মো: রেজাউল করিম জানান, গরুর মাথায় শিং হওয়াটা কোন অলৌকিক ঘটনা না। কিন্তু ৬টি শিং হওয়া অস্বাভাবিক ঘটনা। এর আগেও অনেক গরুর একের অধিক শিং দেখা গিয়েছে। কিন্তু একসাথে ৬ টি শিং উঠার খবর এটাই প্রথম। এটা জেনেটিক্যাল কারণে হয়ে থাকতে পারে বলে ধারণা করা যাচ্ছে।

ভিডিও…

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here