সবুজদেশ ডেক্সঃ ঝিনাইদহের কোটাচাঁদপুর রেলস্টেশনের অদূরে ট্রেন লাইনচ্যুত হওয়ার পর ৫টিরও বেশী ট্রেনের যাত্রা বাতিল ঘোষনা করেছে কর্তপক্ষ। এদিকে দূর্ঘটনার উভয় পাশে দাড়িয়ে থাকা ট্রেনের শত শত যাত্রী বিকল্প পথে চলে গেছে। ফলে চরম দূর্ভোগের কথা জানিয়েছে যাত্রীরা। এদিকে যাত্রীদের নিরাপত্তায় স্টেশনগুলোতে সংশ্লিষ্ট থানার পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে রেল যোগাযোগ স্বাভাবিক করতে ঘটনাস্থলের উদ্দেশ্যে খুলনা ও ঈশ্বরদী থেকে দু’টি রিলিফ ট্রেন উদ্ধার কাজ করছে।

যাত্রা বাতিল করা ট্রেনগুলো হলো খুলনা থেকে ঢাকাগামি সুন্দরবন আপ-৭২৫ এবং ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন ডাউন-৭২৬ এক্সপ্রেস। এছাড়া খুলনা থেকে ছেড়ে যাওয়া চিলাহাটিগামি সীমান্ত আপ-৭৪৭ এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা পর্যন্ত যাত্রা বাতিল করা হয়েছে। অন্যদিকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা স্টেশনে দাড়িয়ে থাকা সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি সেখান থেকে আবার চিলাহাটি ফিরে যাবে বলে জানিয়েছে মোরারকগঞ্জ রেলস্টেশন মাস্টার নজরুল ইসলাম।

খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামি সাগরদাড়ী এক্সপ্রেস ট্রেনের যাত্রী ছিলেন ৭১ টিভির স্টাফ রিপোর্টার মঞ্জুর মর্শেদ খান। তিনি জানান, আমার পরিবারের ১১ সদস্য নিয়ে যশোর থেকে ঈশ্বরদী যাওয়া উদ্দেশ্যে রওনা দিই। সাড়ে ৬টায় মোবারকগঞ্জ রেলস্টেশনে পৌছানোর পর যাত্রা বিরতী সংবাদ পায়। এরপর উপায় না পেয়ে স্থানীয়দের সহযোগীতায় একটি মাইক্রো ভাড়া করে ঈশ্বরদীর উদ্দেশ্যে রওনা দিয়েছি।

মোবারকগঞ্জ রেলস্টেশনে অপেক্ষায় থাকা যাত্রী মোহাম্মদ মুজিরুছ সোবহান জানান, ঢাকা যাওয়ার উদ্দেশ্যে এসে দেখি ট্রেন চলাচল বন্ধ। এখন বসে আসি যখন ট্রেন চলবে তখন যাবো বলে যোগ করেন এই সাবেক রেল কর্মী ও মুক্তিযোদ্ধা।

এদিকে ঘটনাস্থল কোটচাঁদপুর স্টেশনের মাস্টার নুরুল ইসলাম জানান, রাত ১০টার একটু পরে ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রিলিফ ট্রেনটি ঘটনাস্থলে পৌছেছে। রেল লাইনের ত্রুটির কারনে দূর্ঘটনাটি ঘটতে পারে বলে যোগ করেন তিনি।

উল্লেখ্য, শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ডাউন ট্রেনটি ঝিনাইদহের কোটচাঁদপুর স্টেশনে প্রবেশের আগেই ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এতে সারা দেশের সাথে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

এ সময় ট্রেনটি কোটচাঁদপুরের স্টেশনে প্রবেশের আগে তালশার রেলগেট অতিক্রম করার পরই ইঞ্জিন ও পাওয়ার কারের লাইনচ্যুত হয়। এসময় ট্রেনের ইঞ্জিনটি সম্পূর্ণ লাইন ছেড়ে মাটিতে নেমে পড়ে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here