ঝিনাইদহ প্রতিনিধি-
ঘুষ বাণিজ্য রুখে দিয়েছেন ঝিনাইদহের পুলিশ সুপার মো: হাসানুজ্জামান পিপিএম।
ঘুষ ছাড়াই ঝিনাইদহ জেলায় এবার পুলিশে লোক নিয়োগ দেওয়া হয়েছে। চাকরী পেয়েছেন ৫৯ জন। এদের প্রত্যেকের খরচ হয়েছে মাত্র ১০০ টাকা করে। চাকরী প্রাপ্তদের মধ্যে অধিকাংকশরই পিতা দিনমজুর। কারো পিতা মৎস্যজীবী, কেউ রাজমিস্ত্রি, কেউ রিকসা ভ্যান চালক, কেউবা কৃষক। অর্থ বিত্তের জোরে এবার চাকরী হয়নি কারোরই। দালাল চক্রও ভিড়তে পারেনি ধারে কাছেও। মেধা ও যোগ্যতার বলে পুলিশে চাকরী পেয়েছেন ৫৯ জন।
চাকরী পাওয়ার ঘোষনা শুনে কান্নায় ভেঙ্গে পড়েন অনেকের পিতা-মাতা। বিভিন্ন মহল থেকে দাবি উঠেছে ঝিনাইদহ পুলিশ সুপার মো: হাসানুজ্জামান পিপিএম এর মতো করে সকল দপ্তরে চাকরীতে স্বচ্ছভাবে মেধা ও যোগ্যতার বলে নিয়োগ দেওয়া হোক।

উলে¬খ্য এবার ঝিনাইদহে পুলিশের কনস্টেবল পদে চাকরীর জন্য প্রথম দিনে মাঠে উপস্থিত ছিলেন ৩,০৪৮ জন চাকরী প্রত্যাশী। তার মধ্যে লিখিত পরীক্ষায় অংশ নেন ৩৪৮ জন। চুড়ান্তভাবে সকল কোটাসহ উত্তীর্ণ হয়েছেন ৫৯ জন। পুলিশ সুপারের ঘোষনা অনুযায়ী স্বচ্ছভাবে নিয়োগের সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে এবার। মাত্র ১০০ টাকায় পুলিশে চাকরী ঝিনাইদহ জেলায় এই প্রথাম।
এদিকে ঘুষ বাণিজ্য রুখে দিয়ে পুলিশের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করায় বিভিন্ন মহল অভিনন্দন জানিয়েছেন পুলিশ সুপার মো: হাসানুজ্জামান পিপিএম কে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here