শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপায় সামাজিক আধিপত্যকে কেন্দ্র করে সংঘষের্র মহড়া দেওয়ার সময় ২৮ জন ও নিয়মিত মামলায় ৪ জন সহ মোট ৩৩ জনকে আটক করেছে শৈলকুপা থানা পুলিশ। শনিবার বেলা ১১ টায় উপজেলার বুড়ামারা শাহাবাজপুর এলাকায় সংঘটিত এ ঘটনাকে কেন্দ্র করে দিনে ও রাতে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ তাদেরকে আটক করা হয়। এদের বিরুদ্ধে শৈলকুপা থানা পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিত্যানন্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মফিজ বিশ্বাস ও সাবেক চেয়ারম্যান ফারুক বিশ্বাসের মধ্যে সামাজিক আধিপত্যকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন উভয় পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল সেইসাথে তারা দেশীয় অস্ত্র নিয়ে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হওয়ার চেষ্টা করার অপরাধে দিন ও রাতভর অভিযান চালিয়ে উভয়পক্ষের সমর্থকদের শৈলকুপা থানা পুলিশ তাদেরকে আটক করে।

বর্তমান চেয়ারম্যান মফিজ সমর্থকদের মধ্যে বদরুল খলিল, তুহিন,রবিউল ,শাহাবুদ্দিনমামুন, বুলু, আক্তার, পিকুল, আমিরুল, গাফফার,কাদের ,হজরত,আশরাফুল মোহাম্মদ আলী, সজিব, ইকতিয়ার আলি ও সাবেক চেয়ারম্যান ফারুক বিশ্বাসের মধ্যে শিকদার, রবিউল, ইসরাইল, মাজেদুল মুকুল আলী , আজিবর, জাহিদুল, আজাহার , ওবাইদুল্লাহ, আবুবকর সিদ্দিক কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সবাই উক্ত ইউনিয়নের শাহবাজপুর গ্রামের বাসিন্দা। এছাড়াও বিভিন্ন নিয়মিত মামলায় উপজেলার বুড়ামারা গ্রামের তুজাম,খোন্দকবাড়িয়া গ্রামের ইসমাইল, দেবতলা গ্রামের জাহিদুল ও লতিফকে আটক করা হয়।

শৈলকুপা থানার ওসি মোঃ আমিনুল ইসলাম বলেন, বর্তমান ও সাবেক চেয়ারম্যানদের সমর্থকদের মধ্যে সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে বিরোধে জড়ানোর চেষ্টা করে এবং উভয় পক্ষ দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া চালায়, এতে উক্ত এলাকার জনসাধারণের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শান্তি শৃংখলা বজায় রাখার জন্য উভয় পক্ষের ২৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের বিরুদ্ধে পুলিশবাদী মামলা হয়েছে এছাড়াও বিভিন্ন নিয়মিত মামলায় ৪ জন গ্রেফতার হয়েছে। আটককৃতদের ঝিনাইদহ আদালতে প্রেরণ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here