ঝিনাইদহ প্রতিনিধি-
টিউবওয়েলের পানি খেয়ে ইউপি চেয়ারম্যান সুস্থ্য হয়েছেন বলে গণমাধ্যমে জানালেও সেই চেয়ারম্যানই নিজ হাতে টিউবওয়েল টি রাতের আঁধারে উঠিয়ে নিলেন। সরিয়ে নিয়েছেন সেখানে স্থাপন করা মটরটিও। প্রতারনা ও গুজব রটিয়ে দেয়ার ঘটনায় ঝিনাইদহ জেলা প্রশাসকের কঠোর নির্দেশে অবশেষে ইউপি চেয়ারম্যান এটি তুলে নিতে বাধ্য হলেন।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার ২নং মধুহাটি ইউনিয়নের বাজার গোপালপুরের একটি মাঠের ধারে মেহগনি বাগানের আলোচিত সমালোচিত সেই সর্বরোগের ওষুধ নলকুপটি ঘিরে এখন আর কোন ভীড় নেই, আসছে না বিভিন্ন জেলা থেকে হাজার হাজার নারী-পুরুষও ।
স্থানীয়রা জানিয়েছে, জেলা প্রশাসক সরোজ কুমার নাথের নির্দেশে মঙ্গলবার রাত ১১টার দিকে টিউবওয়েলটি অপসারণ করা হয়। সেখানকার চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল টিউবওয়েলটি তুলে নেয়। এর আগে গতকাল সন্ধ্যার দিকে কয়েকজন সংবাদকর্মী জেলা প্রশাসকের সাথে দেখা করে সেখানে নারীদের ইভটিজিং, উশৃংঙ্খল যুবকদের আনাগোনা, আইন শৃঙ্খলার অবনতির আশংকা এবং টিউবওয়েলের পানিতে রোগ মুক্তির গুজব টি চারিদিকে ছড়িয়ে পড়ায় তা বন্ধের জন্য কথা বলেন। তিনি সাংবাদিকদের আশ^স্ত করেন এবং তাৎক্ষনিক সেখানকার চেয়ারম্যান কে টিউবওয়েলটি উঠিয়ে নেয়ার নির্দেশ দেন।
টিউবওয়েলটি সরিয়ে নেয়ার সময় বাজার গোপালপুর পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই দেলোয়ার হোসেন, এএসআই আব্দুল মালেক উপস্থিত ছিল ।
প্রসঙ্গত, গত রোজার মধ্যে মধুহাটি ইউনিয়ন পরিষদের উদ্যোগে মাঠের কৃষকদের পানি পানের জন্য একটি নলকুপ স্থাপন করেন। গত সপ্তাহ দুয়েক আগে গুজোব রটিয়ে দেয়া হয়, কে যেন স্বপ্ন দেখেছে এই নলকুপের পানি পান করলে রোগ মুক্তি হচ্ছে। এরপর থেকে প্রতিদিন হাজার হাজার লোক রোগ মুক্তির আশায় পানি পান করতে এই নলকুপে ভীড় করছিলো।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here