সবুজদেশ ডেক্সঃ ঝিনাইদহের কোটাচাঁদপুর রেলস্টেশনের অদূরে ট্রেন লাইনচ্যুত হয়ে খুলনার সাথে সারা দেশের যোগাযোগ বন্ধ রয়েছে। ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ডাউন ট্রেনটি শুক্রবার বিকাল সাড়ে ৪টার সময় স্টেশনে প্রবেশের আগেই ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এতে সারা দেশের সাথে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

এঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামি যাত্রীবাহি রুপসা এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা দাড় করিয়ে রাখা হয়েছে। অপরদিকে খুলনা থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামি যাত্রীবাহি সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটি যশোর স্টেশনে দাড় করিয়ে রাখা হয়েছে। ফলে দূরপাল্লার যাত্রীরা চরম দূর্ভোগে পড়েছে।

কোটচাঁদপুর রেলস্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, বিকাল সাড়ে চারটার সময় ট্রেনটি কোটচাঁদপুরের স্টেশনে প্রবেশের আগে তালশার রেলগেট অতিক্রম করার পরই ইঞ্জিন ও পাওয়ার কারের লাইনচ্যুত হয়। এসময় ট্রেনের ইঞ্জিনটি সম্পূর্ণ লাইন ছেড়ে মাটিতে নেমে পড়ে। সংবাদ পেয়ে উদ্ধারকারী ট্রেন খুলনা থেকে রওনা দিয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, রিলিপ ট্রেনটি ঘটনাস্থলে পৌছাতে কমপক্ষে দুই ঘন্টা সময় লাগবে। তারপর উদ্ধারকাজ শুরু করলেও শনিবার সকাল ছাড়া রেলযোগাযোগ স্বাভাবিক করা সম্ভব হবে না বলে যোগ করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here