ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান (অনার্স) শ্রেণিতে ভর্তির আবেদনপ্রক্রিয়া আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি কার্যক্রম উদ্বোধন করা হয়।

আবেদন করা যাবে আগামী ২৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত। ২৮ আগস্ট পর্যন্ত সোনালী, অগ্রণী, জনতা ও রূপালী ব্যাংকের মাধ্যমে ভর্তি পরীক্ষার ফি জমা দেওয়া যাবে।

এ বছর ২০টি আসন বাড়ানোয় মোট আসনসংখ্যা দাঁড়াচ্ছে ৭ হাজার ১২৮। এর মধ্যে বিজ্ঞান অনুষদের অধীন ‘ক’ ইউনিটে ১ হাজার ৭৫০টি, কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটে ২ হাজার ৩৭৮টি, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ১ হাজার ২৫০টি, সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন সম্মিলিত ‘ঘ’ ইউনিটে ১ হাজার ৬১৫টি এবং চারুকলা অনুষদের ‘চ’ ইউনিটে ১৩৫টি আসন রয়েছে।

ভর্তি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল বা টেলিযোগাযোগ করা যায়—এমন যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। জালিয়াতি ঠেকাতে গোয়েন্দা নজরদারি জোরদার করা হবে। পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এনামউজ্জামান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। ভর্তি পরীক্ষার সময়সহ বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (<http://admission.eis.du.ac.bd/>) পাওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here