নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, তাঁর পদত্যাগে সমস্যার সমাধান নয়, বরং তিনি এই সেক্টরে (পরিবহন) থাকার কারণেই অনেক দুর্ঘটনা কমানোর ব্যাপারে কার্যকর ভূমিকা পালন করতে পেরেছেন।

আজ সোমবার সচিবালয়ে বাসচাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

গতকাল রোববার দুপুরের দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) ও একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মিম (১৬)। ওই দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবি করে। এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘দুর্ঘটনা ঘটলেই যে আমার পদত্যাগ অনেকে দাবি করেন, আমি তাঁদের অনুরোধ করব, আপনারা যদি কেউ প্রমাণ দিতে পারেন বা বলতে পারেন আপনি গেলেই (মন্ত্রী) সব সমস্যার সমাধান হয়ে যাবে। আমার চলে যাওয়ার কোনো অসুবিধা নেই। এর আগেও শহীদ মিনারে পদত্যাগ দাবি করা হয়েছিল। পদত্যাগ সমস্যার সমাধান নয়।’

মন্ত্রী বলেন, ‘বরং ছাত্র বন্ধুদের বলতে চাই, আমি এখানে আছি বলেই অনেক দুর্ঘটনা হ্রাস করার ব্যাপারে কার্যকর ভূমিকা পালন করতে পেরেছি। ওই দুর্ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে শ্রমিকদের পক্ষ থেকে কোনো প্রতিবাদ করা হবে না।’

জাবালে নূরের মালিক তাঁর আত্মীয়—এ ব্যাপারে জানতে চাইলে শাজাহান খান জানান, এখানে তাঁর আত্মীয় আছে কি না, তা তাঁর জানা নেই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here