রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, আগামী ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়ায় এসে পদ্মা সেতুর রেল সংযোগের ফলক উন্মোচন করবেন। প্রধানমন্ত্রী যা বলেন তা বাস্তবায়ন করেন। পদ্মা সেতু নিয়ে অনেকে সন্দেহ প্রকাশ করেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী এতটাই দৃঢ় প্রত্যয় ছিলেন নিজ অর্থায়নে পদ্মা সেতু আজ দৃশ্যমান।

তিনি বলেন, অনেকে প্রশ্ন তুলেছেন পদ্মা সেতুর ওপর দিয়ে ট্রেন যাবে না। কিন্তু প্রধানমন্ত্রী বলেছেন যাবে। পদ্মা সেতুর ওপর দিয়ে রেল সংযোগের উদ্বোধন করবেন তিনি। অন্যান্য যানবাহনের সঙ্গে পদ্মা সেতুর ওপর দিয়ে ট্রেনও চলবে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি এলাকার সার্ভিস এরিয়া-১ এলাকা পরিদর্শনে এসে এসব কথা বলেন রেলমন্ত্রী।

রেলমন্ত্রী ঢাকা-মাওয়া মহাসড়কের টোল প্লাজা ও চার লেনের কাজের অগ্রগতি ঘুরে দেখেন। এছাড়া ফলক উন্মোচনের স্থান নির্ধারণ করেন তিনি।

মুজিবুল হক বলেন, রেল লাইন শুরু হবে ঢাকা থেকে। মাওয়া হয়ে জাজিরা, ভাঙ্গা, নড়াইল হয়ে যশোর যাবে। আমরা খুব দ্রতই কাজ শুরু করব। যখন অন্যান্য যানবাহন চলবে, সেইসঙ্গে যাতে ট্রেনও চলে সেই লক্ষ্যে কাজ করছি আমরা।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, সেনাবাহিনীর মেজর জেনারেল ও পদ্মা সেতু প্রকল্পের চিফ কো-অর্ডিনেটর সাঈদ মাসুদ, ব্রিগেডিয়ার জেনারেল মাসুদুর রহমান, জেলা প্রশাসক সায়লা ফারজানা ও লৌহজং ও শ্রীনগর সার্কেলের এসপি (অতিরিক্ত) কাজি লিমা প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here