কালীগঞ্জ (ঝিনাইদাহ) প্রতিনিধি
প্রথম বারের মত নেপালে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক রোভার মুট-এ অংশগ্রহণ নিচ্ছেন খুলনা বিভাগের সেরা রোভার গ্রুপের সিনিয়র রোভার মেট মিশন আলী। যশোর ক্যান্টনমেন্ট কলেজ রোভার স্কাউট গ্রুপের সদস্য মিশন আলী যশোর ক্যান্টনমেন্ট কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র। আগামী ৩১ মে থেকে ৪ জুন পর্যন্ত নেপালে ৫ দিনব্যাপী ১ম জাতীয় রোভার মুট অনুষ্ঠিত হবে। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার চাপালী গ্রামের সন্তান মিশন আলী ৭১ টিভি চ্যানেলের কালীগঞ্জ প্রতিনিধি ও কালীগঞ্জ প্রেসক্লাবের সদস্য। তার পিতা লুৎফর রহমান খুলনা সরকারী মেডিকেল কলেজে ষ্টাফ।
যশোর ক্যান্টনমেন্ট কলেজ এর অধ্যক্ষ ইউনিটের সভাপতি লেঃ কর্ণেল মোঃ আমিনুর রহমান বলেন, প্রতিবছর বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় মুট থেকে সফলতা অর্জন করেছে তার কলেজের রোভার স্কাউট গ্রুপ। গ্রুপের আর এস এল জিয়াউল ইসলামের প্রশিক্ষনে সফলতায় মিশন আলী এবারে নেপালে ১ম জাতীয় রোভার মুটে অংশগ্রহণের সুযোগ পেয়েছে।
তিনি জানান, বাংলাদেশ থেকে ৩০ জন রোভার অংশ নেবে। এর মধ্যে খুলনা বিভাগে একমাত্র রোভার হিসবে মনোনিত হয়েছে মিশন আলী। তার অংশগ্রহণে যশোর ক্যান্টনমেন্ট কলেজ গর্বিত।
কলেজের অত্র গ্রুপের আর এস এল জিয়াউল ইসলাম বলেন, ২০১৫ সালে তিনি দায়িত্ব পাওয়ার পর গ্রুপের সদস্যদের প্রশিক্ষন দিয়ে এগিয়ে নিয়ে গেছেন। এরই ধারাবাহিকতায় যশোর ক্যান্টনমেন্ট কলেজ রোভার গ্রুপ বিভিন্ন জেলা, আঞ্চলিক, জাতীয় মুট সহ জাতীয় কমডেকায়, বিচ ক্যাম্প ও রিভার রিফটিং ক্যাম্পে দক্ষতার পরিচয় দিয়েছে। এভাবে চ্যালেঞ্জ গ্রহণের মানষিকতা ও সহযোগিতায় তার কলেজ সেরাদের মধ্যে সেরা হওয়ার সম্মান অর্জন করে খুলনা বিভাগের শ্রেষ্ট রোভার গ্রুপ নির্বাচিত হয়। তার কলেজের রোভার মিশন আলী এই সাফল্য অর্জন করায় এবারে নেপালে আন্তর্জাতিকভাবে ১ম জাতীয় রোভার মুটে অংশগ্রহন করবে।
আগামী ২৯ মে সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জিয়াউল ইসলাম সহ রোভার মিশন নেপালের উদ্দেশ্য যাত্রা করবে।
নেপালের উদ্দেশে অংশ নিতে যাওয়া মিশন আলী আমি জানান, দেশের খুলনা বিভাগের হয়ে একমাত্র সে নেপালে আন্তর্জাতিকভাবে ১ম জাতীয় রোভার মুটে অংশ নেওয়ার তার কলেজের শিক্ষক সহ সকলের প্রতি কৃতজ্ঞ। সেই সাথে কালীগঞ্জ প্রেসক্লাবের সদস্য সাংবাদিক মিশন আলীর নেপাল সফরে অভিনন্দন জানিয়েছেন প্রেসক্লাবের সকল সাংবাদিকবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here