ঢাকাঃ

ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকালে আববার ফাহাদ ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ায়  রোববার রাতে  ছাত্রলীগের নেতাকর্মীরা তার কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে  নির্মম ভাবে বেধড়ক পিটিয়ে হত্যা করে।

পরে এ ঘটনায় ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন আবরারের বাবা মো. বরকত উল্লাহ। মঙ্গলবার ছাত্রলীগের ১০ নেতাকর্মীর প্রত্যেককে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

নৃশংস এই হত্যাকাণ্ডে উত্তাল পুরো দেশ জাতি। তেমনি  এই হত্যা কান্ডে তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশে অবস্থিত জার্মান দূতাবাস।

আজ মঙ্গলবার বিকেলে জার্মান দূতাবাসের অফিশিয়াল ফেসবুক পেজে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার নিন্দা জানিয়ে লেখে, ‘মত প্রকাশের স্বাধীনতা প্রতিটি গণতন্ত্রের অন্যতম গুরুত্বপূর্ণ ভিত্তি। এটি বাকস্বাধীনতার স্বতন্ত্র অধিকার এবং মতামতের স্বাধীনতার পাশাপাশি সেই মতামত প্রকাশ্যে প্রকাশের অধিকারের নিশ্চয়তা দেয়। জার্মান সরকার নিজ দেশে ও বিশ্বব্যাপী সেই অধিকারগুলো জোর দিয়ে সমর্থন করে।

আমরা এই নীতিগুলোর কোনো লঙ্ঘনকে শাস্তিবিহীন না রাখার পক্ষে অবস্থান করি। ঢাকায় অবস্থিত জার্মান দূতাবাস গতকালের বুয়েট ছাত্র খুন হওয়ায় গভীরভাবে শোকাহত। জার্মান দূতাবাস নিহত ছাত্রের পরিবারের প্রতি সমবেদনা

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here