সবুজদেশ ডেক্সঃ দেশের বাজারে নতুন স্মার্টফোন নকিয়া ৬.১ প্লাস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছে ফিনল্যান্ডের প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। অ্যান্ড্রয়েড ওয়ানচালিত এ স্মার্টফোনে রয়েছে ৫.৮ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে এ ফোন উদ্বোধন করে এইচএমডি।

এইচএমডি গ্লোবালের প্যান এশিয়ার ব্যবস্থাপক সন্দীপ গুপ্ত বলেছেন, নকিয়া ব্যবহারকারীদের প্রত্যাশার দিক বিবেচনায় নতুন নকশার ফোন আনা হচ্ছে। নির্দিষ্ট ফোকাসের, নিরাপত্তা ও হালনাগাদ অ্যান্ড্রয়েড ফোন আনা হচ্ছে। অলস্ক্রিন নকশার ৬.১ প্লাস অ্যান্ড্রয়েড ওয়ান পরিবারে নতুন ফোন হিসেবে যুক্ত হচ্ছে। ফোনটিতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি। কোয়ালকম ৬৩৬ চিপসেটের ফোনটিতে অপটিমাইজড হার্ডওয়্যার ও টাইপ সি ইউএসবি চার্জিং–সুবিধা থাকছে। ফোনটির পেছনে ১৬ ও ৫ মেগাপিক্সেলে ক্যামেরা রয়েছে। এর সামনের ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের।

ফোনটি গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রকল্পের আওতায় বাজারে আনার উদ্বোধনের পর তিন বছরে প্রতি মাসে সিকিউরিটি প্যাচ ও ২ বছরের ওএস আপডেট পাওয়া যাবে। এতে গুগল অ্যাসিস্ট্যান্ট ও গুগল ফটোস সুবিধাও থাকছে। ফোনটির দাম হবে ২৭ হাজার ৯৯০ টাকা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here