ইবি প্রতিনিধিঃ

বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে গবেষণার জন্য বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৬ বিভাগের ৩৭ জন শিক্ষার্থী। রবিবার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ-সচিব খান এম রেজা-উন-নবী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে, বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপের জন্য মনোনীত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী বিল্লাল হোসেন, মাইনুর রেজা, তাইয়্যেবা তাসনিমা, তারেক আজিজ ও রাকিবুল ইসলাম প্রমুখ। বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মুনতাহা বিনতে মুখলেস, চয়ন আলী, জান্নাত ফেরদৌস, মনিরা আক্তার, সানজিদা খাতুন, জিনিয়া আফরিন, তাসনিম-ই-তারেক আবির, শারমিন আক্তার, রেহেনা আক্তার, ওয়ালিদ হাসান, অঙ্কন খান, আবদুস সবুর ও জান্নাতুন ফেরদৌস পারভেজ মনোনীত হয়েছেন। এছাড়াও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সিনথিয়া খাতুন, সোহানা পারভিন, ইভানা ইসলাম, তাথিয়া ইয়াসমিন, কাজী সুরাইয়া ইসলাম, নুসরাত জাহান, আবু সাঈদ, শামীমা ইসলাম, আদনান বিন আলিম, হারুন-অর-রশিদ এবং আফরোজা আক্তার মনোনীত হয়েছেন। ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সেলিম রেজা জীবন, সাব্বির আহমেদ, ইসমেত জাহান, আলী হাসান, সোনিয়া খাতুন ও নাসির উদ্দিন খান প্রমুখ। এছাড়াও, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের রুহুল আমিন এবং পরিসংখ্যান বিভাগের মামুনুর রহমান মনোনীত হয়েছেন।

ফেলোশিপের জন্য মনোনীত শিক্ষার্থীরা গবেষণার মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়কে আলোকিত করবে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here