রেলওয়ের পাকশী বিভাগের আওতায় ভ্রাম্যমাণ আদালত কর্তৃক বিনা টিকিটে ট্রেন ভ্রমণকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত তিনটি যাত্রীবাহী ট্রেনে ৯শ যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ভ্রাম্যমাণ আদালত। আদায়কৃত অর্থের পরিমাণ ১ লাখ ৫০ হাজার ৫৩০ টাকা।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত ঈশ্বরদী-ঢাকা রুটে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, রেলওয়ের পাকশী বিভাগের আওতাধীন বিভিন্ন স্টেশনের ওপর দিয়ে ঢাকাগামী তিনটি আন্তঃনগর ট্রেনে টিকিট না কেটে চড়ার অপরাধে ভাড়াসহ জরিমানা করা হয়েছে। রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঈশ্বরদী বাইপাস হয়ে ঢাকাগামী ৭৫৪ নং আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, সিরাজগঞ্জ বাজার থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ৭৭৩ নং সিরাজগঞ্জ এক্সপ্রেস, খুলনা থেকে ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে ঢাকা অভিমুখী ৭৬৩ নং (আপ) চিত্রা এক্সপ্রেস, ঢাকা হতে ছেড়ে আসা ঈশ্বরদী জংশন হয়ে খুলনা অভিমুখী ৭৬৪ (ডাউন) চিত্রা এক্সপ্রেস ট্রেনে টিকিট চেকিং অভিযান চালানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন পাকশী বিভাগীয় দফতরের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর (জেটিআই) সাজেদুল ইসলাম বাবু, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) আব্দুল আলিম বিশ্বাস মিঠু, বরকতউল্লাহ বরকত, শফিকুল ইসলাম ও বিশ্বজিৎ রায় প্রমুখ।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) নাজমুল ইসলাম বলেন, প্রতিটি স্টেশনে ব্লক চেক হয়, তারপরও কিছু যাত্রী টিকিট না করেই ট্রেনে চড়ে থাকে। বিনা টিকিটে ট্রেন ভ্রমণ রোধ করতে এই স্পেশাল চেকিং প্রোগ্রাম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here