ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার আখ সেন্টার কেন্দ্রে ইভিএমে প্রথম ভোট দিচ্ছেন ভোটার- ছবিঃ সবুজদেশ ডটকম।

ঝিনাইদহঃ

উপজেলা নির্বাচনের শেষ ধাপে আগামি ১৪ অক্টোবর ঝিনাইহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ভারতীয় সীমান্তবর্তী এই দুই উপজেলার মধ্যে কোটচাঁদপুর উপজেলা নির্বাচনে সম্পূর্ণভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আর এই প্রথম ইভিএম মেশিনে ভোট গ্রহণ করায় ভোটারদের মধ্যে অন্যরকম উৎসাহ লক্ষ্য করা গেছে।

ইতিমধ্যে ভোট গ্রহনের কাজে ব্যবহৃত ভোটিং মেশিন এর মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। গত ৬ সেপ্টেম্বর নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ উদ্বোধন করে গেছেন। পরের দিন নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সাথে মতবিনিময় করেন। সে সময় তিনি নির্বাচনে অনিময় হলে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন।

নির্বাচন অফিস সূত্র জানিয়েছে, কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৫৩ ভোট কেন্দ্রে ২৯৫ টি বুথে ভোট নেওয়া হবে। সব ক’টি বুথেই থাকবে ইলেট্রনিক ভোটিং মেশিন। এই উপজেলায় মোট ভোটার রয়েছে এক লাখ ৮ হাজার ৮৮২ জন। সুষ্ঠ্যভাবে ভোট গ্রহনের লক্ষ্যে বুথ সংখ্যার দ্বিগুন ভোটিং মেশিন এসেছে বলে জানিয়েছে উপজেলা নির্বাচন অফিস।

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার আখ সেন্টার ভোট কেন্দ্রের লাইন।
ছবিঃ সবুজদেশ নিউজ ডটকম।

কোটচাঁদপুর আখ সেন্টার কেন্দ্রের ভোটার আব্দুল খালেক বলেন, ইভিএমে ভোট দিতে কোন ঝামেলা নেই। খুব সহজেই ভোট দেওয়া যায়। সময়ও কম লাগে।

একই কেন্দ্রের মাছুরা বেগম নামে এক নারী ভোটর বলেন, মেশিনে আঙুল লাগিয়ে এই প্রথম ভোট দিলাম। এর আগে কোনদিন এমন ভোট দেয়নি। খুব কম সময়ে দেওয়া হয়ে গেছে।

এবারের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী শরিফুননেছা মিকি, বিএনপি মনোনিত প্রার্থী আব্দুর রাজ্জাক এবং স্বতন্ত্র প্রার্থী খায়রুল হোসেন সাথী।

পুরুষ ভাইস চেয়াম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন, আওমামীলীগ সমর্থিত আব্দুল করিম, কামাল হাওলাদার, রেজাউল ইসলাম রেজা, রিয়াজ হোসেন, শরিফুল ইসলাম, বিএনপি সমার্থত রোস্তম কবির এবং স্বতন্ত্র প্রার্থী নিমাই চন্দ্র দে। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আ’লীগ সমর্থিত রুবিনা খাতুন, তৃতীয় লিঙ্গের পিংকী খাতুন এবং বিএনপি সমর্থিত নাছিমা ইসলাম।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মেহেদী হাসান ভোটের সুন্দর পরিবেশ রয়েছে দাবি করে জানান, এবারই প্রথম জেলার কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে ইলেট্রিক ভোটিং মেশিনে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here