সবুজদেশ ডেক্সঃ রাজধানীর মালিবাগে বাসচাপায় দুই নারী গার্মেন্টস কর্মী নিহত হওয়ার ঘটনায় সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করেছেন তাদের সহকর্মীরা। আজ মঙ্গলবার বেলা তিনটার দিকে মালিবাগে আবুল হোটেলের সামনে বাসচালকের শাস্তির দাবিতে পোশাক কারখানার শ্রমিকেরা সড়ক অবরোধ করে রাখেন। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন নাহিদ পারভীন পলি (২২) ও মিম (১৬)। তাঁরা এম এইচ গার্মেন্টসের শ্রমিক। পলির বাড়ি নীলফামারীর সৈয়দপুর উপজেলায় এবং মিমের বাড়ি বগুড়ার গাবতলী উপজেলায়। তাঁরা ঢাকার মগবাজারের পূর্ব নয়াটোলায় ভাড়া থাকতেন।

এ ঘটনায় বাস ও বাসের চালককে আটক করেছে পুলিশ। দুই তরুণীর লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সড়ক দুর্ঘটনায় মেয়ে মিমের মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন মা জরিনা বেগম। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ১ জানুয়ারি। ছবি: দীপু মালাকার

সড়ক দুর্ঘটনায় মেয়ে মিমের মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন মা জরিনা বেগম। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ১ জানুয়ারি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, বেলা দেড়টার দিকে মালিবাগের চৌধুরীপাড়ার রাস্তা দিয়ে যাচ্ছিলেন মিম ও পারভিন। এ সময় সদরঘাট থেকে গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের একটি বাস তাঁদের দুজনকে চাপা দেয়। 
ঘটনাস্থালেই মিম মারা যায়। সেখানে কর্তব্যরত পুলিশ সার্জেন্ট সুব্রত কুমার দে পারভিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

সুব্রত কুমার দে প্রথম আলোকে বলেন, তিনি পারভিনকে আহত অবস্থায় দ্রুত হাসপাতালে নিয়ে যান। কিন্তু শেষ রক্ষা হয়নি। তরুণী দুজনের লাশ মর্গে রাখা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাঁদের পরিচয় জানা যাচ্ছিল না। পরে তাঁদের সহকর্মীরা মর্গে এসে লাশ শনাক্ত করেন। খবর পেয়ে স্বজনেরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান।

মালিবাগে বাসচাপায় দুই তরুণীর প্রাণ হারানোর ঘটনায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ জনতা। চৌধুরীপাড়া, মালিবাগ, ঢাকা, ১ জানুয়ারি। ছবি: সাজিদ হোসেন

মালিবাগে বাসচাপায় দুই তরুণীর প্রাণ হারানোর ঘটনায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ জনতা। চৌধুরীপাড়া, মালিবাগ, ঢাকা, ১ জানুয়ারি।

এ ঘটনায় সুপ্রভাত বাস ও বাসের চালককে হাতিরঝিল থানা-পুলিশ আটক করেছে। হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) মো. ফারুক খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মালিবাগ আবুল হোটেলের সামনে গিয়ে দেখা গেছে, আজ তিনটার দিকে মালিবাগে আবুল হোটেলের সামনে বাস চালকের শাস্তির দাবিতে পোশাক কারখানার শ্রমিকেরা সড়ক অবরোধ করে রাখেন। এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here