বাগেরহাটঃ

বাগেরহাটে যাত্রী সেজে বাসে উঠে গহনা, নগদ টাকা, মোবাইলফোনসহ কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়েছে সশস্ত্র ডাকাতদল। আর এসময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে গাড়ী চালক দীন ইসলাম (৪০) জখম হয়েছেন। তাকে বাগেরহাট সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

বাসের যাত্রীতের সুত্রে জানা গেছে, শুক্রবার দিনগত রাত একটার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা বাসটি ফরিদপুরের ভাঙ্গার মোড়ে পৌছলে ডাকাতদল বাসের চালক দীন ইসলাম ও তার সহকারী আবিদ হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে বাসের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। পরে তারা মুখোস পরে যাত্রীদের নগদ টাকা, স্বর্ণালংকার ও অন্যান্য মালামাল লুট করে। প্রায় আড়াই ঘন্টা পর শনিবার ভোর রাত সাড়ে তিনটার দিকে ডাকাতদল ডাকাতি শেষে বাগেরহাট-খুলনা মহাসড়কের বাগেরহাট সদর উপজেলার মাথাভাঙা এলাকায় এসে গাড়ী থামিয়ে নেমে যায়। তবে পুলিশ ডাকাতির ঘটনায় জড়িত কাউকে এখনো সনাক্ত করতে পারেনি। মালামাল লুট হওয়া যাত্রীদের বাড়ি বাগেরহাট, গোপালগঞ্জ ও পিরোজপুর জেলায়।

ডাকাতির শিকার হওয়া এনজিও কর্মী শিল্পী আক্তার বলেন, যাত্রীবেশী ৭/৮ জনের কালো মুখোস পরা ওই ডাকাত দলটি অস্ত্রেরমুখে জিম্মি করে যাত্রীদের গলার স্বর্ণের চেইন, চুরি, কানের দুল, নগদ টাকা, মোবাইলসেট এবং অন্যান্য জিনিসপত্র নিয়ে নেয়। বাগেরহাট পৌছার পর আমি এই ঘটনা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে পৌছে যাত্রীদের কাছ থেকে ঘটনা শুনেছে।

বাসের সহকারী আবিদ হোসেন বলেন, শুক্রবার রাত পৌনে নয়টার দিকে ঢাকার টেকনিক্যালের মোড় দিয়ে বরিশালের পিরোজপুরের উদ্দেশ্যে গোল্ডেন লাইন নামের বাসটি ছেড়ে আসি। ঢাকার সভারের নবীনগর কাউন্টারে বাসটি পৌছলে সেখান থেকে টিকিট নেওয়া আটজন যাত্রী এই বাসে ওঠেন। বাসটি ফরিদপুরের ভাঙ্গার মোড়ে পৌছলে অস্ত্রধারী ওই যাত্রীরা কালোমুখোস পরে প্রথমে আমাকে ও আমার চালককে মারধর শুরু করে। এসময় গাড়ীর চালক দীন ইসলামকে গাড়ীর নিয়ন্ত্রণ ছাড়তে বললে রাজি না হওয়ায় ধারালো অস্ত্র দিয়ে তার মুখে আঘাত করে। এতে তিনি রক্তাক্ত জখম হয়ে গাড়ীর নিয়ন্ত্রণ ছেড়ে দিলে ওদের একজন গাড়ী চালাতে শুরু করে। এরপর ওরা একে একে সবার মোবাইলফোন সেট কেড়ে নিয়ে মালামাল লুট করতে থাকে। চলে রাত তিনটা পর্যন্ত। এরমধ্যে গাড়ীটি কোথাও দাড়ায়নি। ডাকাতির শিকার হয়েছেন অন্তত ৩০ জন যাত্রী।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আবজাল বলেন, বাসের ডাকাতির ঘটনা জানতে পেরে পুলিশ ডাকাতির শিকার যাত্রীদের সাথে কথা বলেছে। ডাকাতি হওয়া বাসের চালক দীন ইসলাম ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছেন। তাকে বাগেরহাট সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় আনা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যাত্রীদের মামলা দিতে বলা হয়েছে। ওই ডাকাতদলকে সনাক্ত করতে পুলিশ কাজ শুরু করেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here