সবুজদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্র বহু আগে থেকেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ওপর নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। 

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আইন প্রয়োগকারী সংস্থার কয়েকজন সিনিয়র কর্মকর্তার ওপর মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে বিএনপির এত মাথাব্যথা কেন? অথচ তাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ওপর বহু আগে থেকেই মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। 

মঙ্গলবার ধানমন্ডিতে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত ‘সুধী সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে মাহবুব-উল আলম হানিফ এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, জামায়াতে ইসলাম দেশ বিরোধী অপশক্তি। আমাদের সরকার যখন যুদ্ধাপরাধীদের ফাঁসি দিচ্ছিল তখন এসব রাজাকারদের পক্ষে সরকারিভাবে পাকিস্তানের সংসদে শোক প্রস্তাব পাস হয়েছিল। আর এই অপশক্তির দোসর হিসেবে কাজ করছে বিএনপি। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী। 

তিনি বলেন, রাষ্ট্রীয় সেনাবাহিনী, র‌্যাব ও আইন-শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে একটি শ্রেণী উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যাচার ও প্রোপাগান্ডা চালিয়ে যাচ্ছে। যেখানে আমাদের সেনাবাহিনীর সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সফলভাবে দেশের জন্য সুনাম বয়ে আনছেন, সেখানে স্বাধীনতাবিরোধী অপশক্তি ও তাদের দোসররা লাগাতার অপপ্রচার চালিয়ে এসব বাহিনীর সুনাম নষ্ট করতে চাচ্ছে। আমরা সরকারকে বহু আগে থেকেই বলে আসছি, রাষ্ট্রীয় ইমেজ রক্ষায় আন্তর্জাতিক মহলে লবিস্ট নিয়োগ করতে হবে। দেরিতে হলেও সরকার আমাদের কথা শুনেছে। তাই লবিস্ট নিয়োগের বিষয়টি আমরা সাংগঠনিকভাবে সাধুবাদ জানাই। 

এছাড়াও আলোচনায় মিছবাহুর রহমান চৌধুরী পবিত্র রমজানের আগে ‘নিরপরাধ’ আলেমদের মুক্তির দাবি করেন। ‌

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক বিচারপতি মমতাজ উদ্দিন বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় থেকেই ষড়যন্ত্রকারীরা এ দেশ নিয়ে ষড়যন্ত্র করে গেছে। এখনো ষড়যন্ত্র হচ্ছে দেশের বিরুদ্ধে, দেশের মানুষের বিরুদ্ধে। কিন্তু সেই ষড়যন্ত্র আমাদেরকেই মোকাবেলা করতে হবে। দেশের স্বার্থে সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, আল্লামা রুহুল আমিন খান, আল্লামা আব্দুর রহমান, মাওলানা মোশারফ হোসেন মাহমুদ, মাওলানা বোরহান উদ্দিন, মাওলানা তাজুল ইসলাম প্রমুখ। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here