সরকার পরাজিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার কীভাবে পালাবে, সে পথ খুঁজছে। আজ শনিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মুক্তিযোদ্ধা দলের মতবিনিময় সভায় মির্জা ফখরুল ইসলাম এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ মরিয়া হয়ে শেষ চেষ্টা করছে কীভাবে বিএনপিকে দমন করা যায়। তিনি আরও বলেন, তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশের জনগণের ওপর নির্যাতন করছে। নিজেদের ক্ষমতা ধরে রাখার শেষ চেষ্টা করছে। তাই আজ যে সংকট তৈরি হয়েছে, তা থেকে মুক্তি পেতে জনগণের ঐক্য গড়ে তুলতে হবে।

ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে বলেছেন সব রাজনৈতিক দল, সংগঠনকে নিয়ে একটি বৃহত্তর ঐক্য গড়ে তুলতে। বৃহত্তর ঐক্য গড়ার কাজ চলছে। খুব শিগগির সেটি সফল হবে।

মির্জা ফখরুল বলেন, বিরোধী দল ছাড়া এ দেশে কোনো নির্বাচন হবে না। এ দেশের জনগণ কখনো কোনো অন্যায়ের কাছে মাথানত করেনি।

এ সময় নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, ‘আপনাদের মাঝে একটা ভুল ধারণা কাজ করছে, সেটি হলো অনেকে বলে থাকেন খালেদা জিয়াকে ছাড়া আলোচনার কথা। এটা আপনাদের ভুল ধারণা। খালেদা জিয়ার মুক্তি বাদ দিয়ে কোনো আলোচনা নয়। সবাই তাঁর মুক্তির জন্য আন্দোলন করছেন। বি. চৌধুরী নিজেই বিবৃতি দিয়ে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন।’

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here