যশোরের মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি (ডেলিভারি) কক্ষ থেকে এক নবজাতক গায়েব হয়েছে। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।
ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে হাসপাতালের দুজন নার্সকে আজ বুধবার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে বোরকা পরা অবস্থায় এক নারীকে নিয়ে প্রসূতিকক্ষে প্রবেশ করেন দুজন নার্স ও আয়া। কিছুক্ষণ পর বোরকা পরা নারী বেরিয়ে যান। সন্দেহ হলে কিছুক্ষণ পর প্রসূতিকক্ষের পাশের ওয়ার্ডে থাকা কয়েকজন ওই কক্ষে গিয়ে দেখেন, নাকে অক্সিজেন লাগানো একটি নবজাতক শোয়ানো আছে। এর মধ্যে দুজন নার্সের দায়িত্ব (ডিউটি) শেষ হয়। অন্য দুজন দায়িত্বে যোগ দেন। চিকিৎসক রাজিব কুমার পাল ওই নবজাতককে চিকিৎসা দেন। এ সময় বিষয়টি জানাজানি হলে বিকেলে দায়িত্বে থাকা ওই দুই নার্সকে তলব করে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, ওই দুই নার্স প্রসূতিকক্ষে গিয়ে নবজাতকটি সরিয়ে ফেলছেন।
এ ব্যাপারে জানতে চাইলে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা আবদুল গফ্ফার বলেন, ‘প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুই নার্সকে কাজ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। তদন্তের জন্য তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে, যার প্রধান করা হয়েছে চিকিৎসক রাজিব কুমার পালকে। কমিটিকে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here