পুলিশের হাতে আটক শাহিন মন্ডল। ইনসেটে নিহত আমিরুল ইসলাম।

বিশেষ প্রতিনিধিঃ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামে ছাগল বিক্রির ৩’শ টাকার জন্য এক কৃষককে কুপিয়ে হত্যার ঘটনার ১২ ঘন্টার মধ্যে শাহিন মন্ডল (৩৬) নামে একজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে অভিযান চালিয়ে দৌলতপুর গ্রামের পরিত্যক্ত একটি স্কুল ভবন থেকে তাকে আটক করেছে পুলিশ। এসময় হত্যাকান্ডে ব্যবহৃত দা উদ্ধার করা হয়েছে। সে একই গ্রামের মৃত সামছুল মন্ডলের ছেলে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাঃ মাহফুজুর রহমান মিয়া জানান, ছাগল বিক্রির টাকা নিয়ে গ্রামে কয়েকদিন ঝামেলা হচ্ছিল। গতকাল বৃহস্পতিবার ছাগল বিক্রির ৩ হাজার টাকা পরিশোধও করা হয়। মাত্র ৩’শ টাকার জন্য শাহিন নামের এক যুবক আমিরুলকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় হত্যার কাজে ব্যবহৃত দা সহ শাহিন নামে একজনকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে আমিরুল ইসলামকে কুপিয়ে হত্যা করা হয়। এরপর কালীগঞ্জ থানা পুলিশ রাতভর অভিনব কৌশলে অভিযান পরিচালনা করে রাত সাড়ে ৩ টার দিকে তাকে আটক করে। হত্যার ১২ ঘন্টার মধ্যেই আসামিকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের ছামছুল মন্ডলের ছেলে শাহিন হোসেন আমিরুলের দুলাভাইয়ের নিকট একটি ছাগল বিক্রি করে। বেশ কিছুদিন পরে ওই ছাগলের টাকা আরও ৩’শ পাবে বলে দাবি করে শাহিন। এ টাকা দিতে অস্বীকৃতি জানালে এ নিয়ে উভয়ের মধ্যে কথাকাটাকাটি হয়। পরবর্তীতে তা থেমেও যায়। এরপর শুক্রবার সন্ধ্যার পর আমিরুল ইসলাম যখন গ্রামের মধ্যদিয়ে হেটে বাড়ি ফিরছিলেন। রাস্তায় আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসী শাহিন ধারালো গাছি দা দিয়ে আমিরুলকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে আমিরুল মারা যায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here