সবুজদেশ ডেক্সঃ রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের সাত বিচারপতির বেঞ্চ রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের আবেদন নিষ্পত্তি করে এ আদেশ দেন। আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ইমরান এ সিদ্দিকী ও শিশির মো. মনির। অন্যদিকে রিটার্নিং অফিসারের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আদেশের পর শিশির মনির সাংবাদিকদের জানান, গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে আইন অনুসারে যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছে আপিল বিভাগ।

৩ ডিসেম্বর গোলাম রব্বানীর আবেদনের প্রেক্ষিতে হাই কোর্ট তার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়ে রুল জারি করেছে। হাই কোর্টের এ আদেশের বিরুদ্ধে রংপুরের রিটার্নিং অফিসার আপিল বিভাগে আবেদন করেন। পরে আপিল বিভাগ শুনানি নিয়ে এ আদেশ দেয়। শিশির মনির সাংবাদিকদের জানান, গত ২৮ নভেম্বর বেলা ২টা ৫০ মিনিটে গোলাম রব্বানীর আইনজীবী বায়জিদ ওসমানি প্রয়োজনীয় সব কাগজপত্রসহ প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকতে দেওয়া হয়নি। বিভিন্ন বিষয়ে তাকে হয়রানি শেষে মনোনয়নপত্র গ্রহণে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা।

তিনি জানান, রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ না করায় প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করা হয়। নির্বাচন কমিশন থেকে কোনো সুরাহা না পেয়ে হাই কোর্টে আসেন গোলাম রব্বানী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here