সবুজদেশ ডেস্কঃ

আটকের কয়েক ঘণ্টার মাথায় ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও তার বোন প্রিয়াঙ্কা গান্ধীকে ছেড়ে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে হাথরসে গণধর্ষণ ও নির্মম অত্যাচারে মারা যাওয়া তরুণীর বাড়ি যাওয়ার পথে দিল্লি-উত্তরপ্রদেশ হাইওয়েতে তার গাড়ি আটকে দেয় উত্তরপ্রদেশ পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে তর্কাতর্কির এক পর্যায়ে রাহুল গান্ধীকে গলাধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন এক পুলিশ। এ সময় লাঠিচার্জও করে পুলিশ। এরপরই ১৪৪ ধারা ভাঙ্গার অভিযোগে রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, রাহুল গান্ধীর হাথরসে যাওয়ার ঘোষণার পর বৃহস্পতিবার ১৪৪ ধারা জারি করে যোগী সরকার। কিন্তু কর্মসূচি বাতিল না করে দলীয় নেতাকর্মীদের নিয়েই যাত্রা করেন রাহুল। হাথরস থেকে ১৪০ কিলোমিটার দূরে থাকতেই গ্রেফতার হন রাহুল।

কংগ্রেস নেতাকে গ্রেফতারের বিষয়ে উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, করোনাভাইরাস নিয়ন্ত্রণে ১ সেপ্টেম্বর থেকে উত্তরপ্রদেশে প্রবেশে নিয়ন্ত্রণ জারি করা হয়েছে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত চলবে এই নিয়ন্ত্রণ। সেই কারণেই রাহুল-প্রিয়াংকার কনভয় আটকানো হয়েছে। সরকারি বিধিমালা লঙ্ঘন করায় তাদের গ্রেফতার করা হয়।

সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, রাহুল ও প্রিয়াঙ্কাকে পুলিশের একটি গাড়িতে উঠিয়ে নেওয়া হয়। তাদেরকে একটি গেস্ট হাউজে নিয়ে রাখা হয়। পরে তাদেরকে সেখান থেকে ছেড়ে দেওয়া হয়। অবশ্য তাদেরকে পুলিশ পাহারাতেই দিল্লিতে ফিরিয়ে নেওয়া হয়েছে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here