রংপুরঃ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে রংপুর মহানগরীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা। তবে পুলিশি বাঁধার মধ্যেই তারা তাদের কর্মসূচি সম্পন্ন করেন।

বুধবার নগরীর প্রেস ক্লাব চত্বরে আমরাই পাশে- রংপুর ফেসবুক গ্রুপের আয়োজনে মানবন্ধন অনুষ্ঠিত হয়। পরে নগরীর কাচারীবাজার বঙ্গবন্ধুর ম্যুরাল চত্বরে আবরার হত্যাকারীদের বিচারের দাবিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ করে।

অন্যদিকে আবরার হত্যার প্রতিবাদে রংপুর জেলা ও মহানগর ছাত্রদলের পূর্বঘোষিত বিক্ষোভ-সমাবেশ কর্মসূচি পালন করতে দেয়নি পুলিশ। বুধবার দুপরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপির পার্টি অফিস থেকে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাঁধা দেয়।

এ সময় ছাত্রদল নেতাকর্মীরা পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। তারা পুলিশ বেষ্টনীর মধ্যেই নানা স্লোগান দিতে থাকে। পরে পার্টি অফিসের প্রধান ফটকে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরারকে যারা হত্যা করেছে তারা অজানা কেউ না। তারা যেই হোক; তাদের পরিচয় খুনি; অন্য কিছু না। তাদের কঠোর শাস্তি দিতে হবে। দেশের সব বিচার বহির্ভূত হত্যা-নির্যাতনের সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূক শাস্তির দাবি করেন বক্তারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here