ইবি সংবাদদাতাঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক প্রথম বর্ষ ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে ৪-৮ নভেম্বর।

ভর্তির আবেদন ২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১ অক্টোবর পর্যন্ত।

পরীক্ষার ফল প্রকাশিত হবে ১৫ নভেম্বর। মেধা ও অপেক্ষমান মেধার ভর্তি চলবে ৩০ নভেম্বর হতে ২৩ ডিসেম্বর পর্যন্ত। ক্লাস শুরু হবে ১১ জানুয়ারি।

রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভাকক্ষে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভার সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) পাঠানো হবে। অনুমোদন পেলে চূড়ান্ত সূচি প্রকাশ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ। এ ছাড়া এ বছর থেকেই কলা অনুষদের অধীনে চারুকলা বিভাগ চালু হবে।

জানা গেছে, এ বছর ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা, কলা, সামাজিকবিজ্ঞান ও আইনন,ব্যবসায় প্রশাসন এবং বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত মোট ৪টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগে ২ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে এমসিকিউ পদ্ধতিতে ৬০ নম্বর, নৈর্ব্যক্তিক লিখিত থাকবে ২০ নম্বর এবং এসএসসি/সমমান এবং এইচএসসি/ সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএর ভিত্তিতে থাকবে (২০+২০)= মোট ৪০ নম্বর।

কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড.সেলিম তোহা, অনুষদীয় ডিন,বিভাগীয় সভাপতি, হল প্রভোস্টসহ ভর্তি কমিটির সদস্যবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here