মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহঃ
ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার পৌর ভবনের একটি কক্ষে স্থায়ী নামাজ ঘরের উদ্বোধন করলেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ।
রবিবার বেলা ১ টা সময় কালীগঞ্জ পৌরসভার তৃতীয় তলার একটি কক্ষে নামাজের জন্য স্থায়ী নামাজ ঘরের উদ্বোধন করা হয়েছে। পৌরসভার কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী, পৌরসভার সেবা নিতে আসা পৌর নাগরীকদের উপস্থিতে এবং কালীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমানীর ঈমামতিতে জোহরের নামাজ আদায়ের মধ্য দিয়ে এ নামাজ ঘরের উদ্বোধন করা হয়।
এসময় পৌরসভার সচিব, পৌর কর্মকর্ত-কর্মচারী, দলীয় নেতা কর্মি, পৌরসভায় বিভিন্ন দাপ্তরিক সেবা নিতে আসা পৌর নাগরিক এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এবং পৌরবাসী বিভিন্ন সময় পৌর সেবা নিতে পৌর দপ্তরে আসেন তাদের নামাজ আদায় করতে দূরে যেতে হয় এজন্য পৌর ভবনেই একটা সুন্দর পরিপাটি করে নামাজ পড়ার ঘরের পরিকল্পনা ছিল অনেক আগে থেকেই। এখন মাহে রমজান উপলক্ষে সেই পরিকল্পনা অনুযায়ী কাজটি সম্পন্ন করলাম।
মেয়র আরো বলেন, মানুষের কল্যাণে নিবেদিত হতে হবে তাহলেই মানুষ একে অপরকে স্মরণে রাখবে। দুনিয়া ও আখেরাতের মুক্তির জন্য এবাদতের কোনো বিকল্প নেই। নামাজের ঘর আল্লাহর ঘর, আর এই ঘর এবাদত বন্দেগির উত্তম স্থান। নামাজ বেহেশতের চাবি। মুমিন মুসলমানদের হক ও হালাল পথে জীবনযাপন করতে হবে এবং পাঁচটি ফরজ কাজ সম্পাদন করতে হবে। ইমানের সাথে জীবন-জীবিকা নির্বাহ করে মানুষের কল্যাণে নিবেদিত হতে হবে তাহলেই মানুষ একে অপরকে স্মরণে রাখবে।
পৌরসভার সেবার ক্ষেত্রে আমার কাছে দল ও মতের কোনো প্রাধান্য নেই, সবার চিন্তা-চেতনা, বুদ্ধি ও পরামর্শ কাজে লাগিয়ে নাগরিক সেবা নিশ্চিত করাই আমার লক্ষ্য।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here