খুলনাঃ

এক কৈবল মাছে ভাগ্য খুলে গেছে ভূপাল নামে এক জেলের। তিনদিন আগে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে তার জালে মাছটি ধরা পড়ে। ১৪০ কেজি ওজনের কৈবল মাছটি তিনি বিক্রি করেছেন ১ লাখ ৩০ হাজার টাকায়। 

খুলনার রূপসা পাইকারি মাছ বাজারে সোমবার (১ মার্চ) দুপুরে মাছটি প্রতি কেজি এক হাজার টাকা দাম হাঁকান ভূপাল। তবে মাছটি ১ লাখ ৩০ হাজার টাকায় কিনে নেন স্থানীয় ৯০ জন ব্যবসায়ী। বিশাল মাছটি দেখতে অনেকে জড়ো হন।

জেলে ভূপাল বলেন, শুক্রবার বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে এই বিশাল মাছটি জালে ধরা পড়ে। মাছটি অনেক দামে বিক্রি করা যাবে এমন আশায় সরাসরি খুলনায় নিয়ে এসেছি। মাছটি বিক্রি করে ভালো দাম পেয়ে তিনি খুব খুশি। এই মাছে তার ভাগ্য খুলে গেছে।

রূপসা পাইকারি মৎস্য বাজার সমবায় সমিতির নির্বাহী পরিচালক মো. রমজান আলী হাওলাদার বলেন, সাধারণত বাজারে বড় মাছ এলে ব্যবসায়ীরা ভাগ করে কিনে নেন। এতো বড় মাছ কম পাওয়া যায়। এ কারণে মানুষের মধ্যে মাছটি নিয়ে আগ্রহ বেশি। তিনজন কয়েক ঘণ্টা ব্যয় করে মাছটি কেটে পরিষ্কার করে দিয়েছেন। পরে ক্রেতারা তা কিনে নেন।

রূপসা পাইকারি মাছ বাজার সচিব এস এম ইব্রাহিম খলিল জানান, কৈবল মাছ খেতে খুব সুস্বাদু। এর আগে ২০১৯ সালে ১৩০ কেজি ওজনের একটি কৈবল মাছ এসেছিল এ বাজারে। সেটিও স্থানীয় ব্যবসায়ীরা প্রতি কেজি এক হাজার টাকা দরে কিনে নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছিলেন।

এর আগে, গত বছরের ১৬ জানুয়ারি খুলনা নগরের রূপসা মাছের আড়তে ১৩৭ কেজি ওজনের একটি কৈবল মাছ বিক্রির জন্য নেওয়া হয়। পরে মাছটি নিজেরা খাওয়ার জন্য ১ লাখ ৫ হাজার টাকায় কিনে নেন স্থানীয় ব্যবসায়ীরা। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here