সাতক্ষীরাঃ

করোনাভাইরাস শনাক্তে সাতক্ষীরা ভোমরা স্থল বন্দরে সর্তকতা জারি করা হয়েছে। রোববার সকাল ১০টা থেকে ভোমরা ইমিগ্রেশনে বসানো হয়েছে মেডিকেল টিম। করোনাভাইরাসে ভাইরাসে আক্রান্ত হওয়ার মত কোন উপসর্গ দেখা দিলেই সিভিল সার্জনকে অবহিত করার জন্য তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

সাতক্ষীরা সদর উপজেলা সহকারি স্বাস্থ্য পরিদর্শক মো. আব্দুস শহীদ জানান, উপ সহকারি মেডিকেল অফিসার স্বপ্না রানী মন্ডল ও ন্যাশনাল সার্ভিসের যুব উন্নয়নের হাসানুজ্জামানকে ভোমরা বন্দরের স্বাস্থ্য কেন্দ্রে বসানো হয়েছে। সকাল ও বিকাল সেখানে ভারত থেকে আগত যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে দেখবেন।

করোনাভাইরাসের বিষয়ে সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়েত বলেন, গত বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাভাইরাস সংক্রান্ত সতর্কতামূলক একটি পত্র পাওয়া গেছে। তারপরই মেডিকেল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন।

তিনি বলেন, জ্বর জ্বর ভাব, চোঁখ লাল, ব্যাথা এসব উপসর্গ দেখা দেওয়া যাত্রীদের বিষয়ে নাম পরিচয় লিপিবদ্ধ করে সঙ্গে সঙ্গে অবহিত করতে বলা হয়েছে। সে সকল রোগীদের সদর হাসপাতালের নিদৃষ্টস্থানে রেখে সেবা দেওয়া হবে। একই সঙ্গে উপসর্গে ও নমুনা সংগ্রহ করে গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরকে পাঠানো হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here