সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরার উপকূলীয় শিক্ষার্থীদের মাঝে কার্টুন, গল্প, রম্যরচনা, ভ্রমণকাহিনীসহ নানা প্রকৃতির বই তুলে দিচ্ছেন প্রভাষক ইদ্রিস আলী। করোনা মোকাবেলায় বাড়িতে অলস সময় না কাঁটিয়ে বই পড়ার মধ্য দিয়ে সময় পার করতে ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছেন এই প্রভাষক। কখনো অসহায় মানুষদের জন্য খাদ্য সামগ্রী আবার কখনো বই হাতে ছুটে চলেছেন তিনি।

ইতোমধ্যে সাতক্ষীরার উপকূলীয় আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের সুভদ্রাকাটি, রুইয়ারবিল গ্রামে শিশু, কিশোর-কিশোরীদের মাঝে এসব বই বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে আবারো শুরু করেছেন বই বিতরণ কার্যক্রম।

সাতক্ষীরা সরকারি কলেজের প্রভাষক ইদ্রিস আলী জানান, করোনা পরিস্থিতিতে স্কুল-কলেজ বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা বাড়ি থেকে বের হতে পারছে না। আবার বাড়িতে অলস সময় পার করছে এসব শিক্ষার্থীরা। শিক্ষা প্রতিষ্ঠাণ বন্ধ থাকায় ইতোমধ্যে বই পড়া থেকে শিক্ষার্থীদের দূরত্বের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীরা এ সময়গুলোতে গল্প, কার্টুন, রম্যরচনা, ভ্রমনকাহিনীসহ নানা প্রকৃতির বই পড়ে সময় পার করতে পারবে।

তিনি বলেন, বই পড়ার মধ্য দিয়ে একদিকে যেমন সময় কেঁটে যাবে অন্যদিকে বইপড়া থেকে দুরত্ব সৃষ্টি হবে না। এছাড়া করোনা পরিস্থিতিতে বিপাকে পড়া ৩০ অসহায় পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। ১০০ পরিবারের খাবার দেওয়ার ইচ্ছা রয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য সকলকে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here