ঝিনাইদহঃ

করোনা সংকটে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে সমাজের খেটে খাওয়া মানুষ। অসহায় এসব মানুষের উপার্জন এখন নেই বললেই চলে। পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দেওয়ায় এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আর এসব অসহায় মানুষের নিজের সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করছেন মাইটিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি মিঠু মালিথা ।

অসহায় মানুষের খবর পেলেই খাবার সামগ্রী নিয়ে ছুটে চলছেন তার বাড়িতে। ক্ষেত থেকে নিজে সবজি তুলে অসহায় মানুষের হাতে তুলে দিচ্ছেন তিনি। পত্রিকার হকারদের পরিবারের পাশ দাঁড়িয়েছেন তিনি। এসব করেন তিনি নিজ উদ্যোগে।

বুধবার সকালে ঝিনাইদহের কালীগঞ্জে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি , কালীগঞ্জ উপজেলা সাবেক ছাত্রলীগ সভাপতি এবং মাই টিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি, উদীয়মান আইনজীবী, সাংবাদিক আনিসুর রহমান ( মিঠু মালিথা’র ) নিজ উদ্যোগে কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর মাই টিভি সড়কে ভ্যানচালক-রিক্সাচালকসহ নিন্ম আয়ের এক হাজার দরিদ্র পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে সব্জি বিতরণ করেন।

এ সময় নরেন্দ্রপুর মাইটিভি সড়কে ভ্যানচালক-রিক্সাচালকসহ নিন্ম আয়ের খেটে খাওয়া ১’হাজার পরিবারের মাঝে সব্জি বিতরণ করা হয়।

সাংবাদিক মিঠু মালিথা আরো জানান, সকলে সরকারি নির্দেশনা অনুযায়ী চলুন ঘুরে থাকুন নিরাপদে থাকুন আমরা প্রয়োজনে সবজিসহ নিত্য প্রয়োজনীয় খাবার আপনাদের বাড়িতে পৌঁছে দিব। তার এই সব্জি বিতরণ আগামী তিন দিন যাবৎ অব্যাহত থাকবে। এছাড়াও বিভিন্ন ধরনের নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলেও জানান।

তিনি বলেন, সাধ্যের মধ্যে সবটুকু স্লোগানকে ধারণ করে সকল অসহায় দুস্থ পরিবারের পাশে সবসময় দাঁড়াতে চায়।আমার উপজেলার মানুষ যেন না খেয়ে অর্ধাহারে-অনাহারে থাকে সে দেখে আমি কঠোর নজরদারিতে করে যাচ্ছি। আমি যখনই শুনছি কোন অসহায় পরিবার না খেয়ে আছে ঠিক সেই মুহুর্তে আমি মোটরসাইকেল নিয়ে সেই বাড়িতে খাবার সামগ্রী নিয়ে যাচ্ছি। সমাজের বিত্তবান মানুষেরা সংকটে অসহায় মানুষের পাশে থাকবে এটাই প্রত্যাশা।

সবুজদেশ/এসএএস

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here